২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ০২:০৩:১৯ অপরাহ্ন


নয়াপল্টনে শাওনের গায়েবানা জানাজার আগে বিএনপি মহাসচিব
শাওনের লাশটাও পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি- মির্জা ফখরুল
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২২
শাওনের লাশটাও পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি- মির্জা ফখরুল নারায়নগঞ্জে নিহত যুবদল সদস্য শাওনের গায়েবানা জানাজা অনুষ্টিত হয় আজ বাদ জুমা নয়পল্টনে/ছবি সংগৃহীত


‘কী অমানবিক, হৃদয়বিদারক যে তার (শাওনের) লাশটি পর্যন্ত সরকার তার পরিবারের কাছে হস্তান্তর করে নাই। রাত দুইটার সময় পুলিশি প্রহরায় লাশ নিয়ে গিয়ে সেখানে দাফন করেছে। নেতা কর্মী, বন্ধু, পরিবারের সদস্য কাউকেই জানাজায় অংশগ্রহণ করতে দেয়নি। আওয়ামী লীগের এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় আসার পর থেকেই গুম, খুন হত্যার মধ্য দিয়েই তারা তাদের একদলীয় শাসন প্রতিষ্ঠিত করতে চায়। তারা বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতে চায়। বিশেষ করে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাজনৈতিক দল বিএনপিকে তারা নির্মূল করতে চায়।’ - কথাগুলো বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শুক্রবার বাদ জুমা শাওনের গায়েবানা জানাজার আগে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


নারায়নগঞ্জে গুলিবিদ্ধ শাওনকে হাসপাতালে নিয়ে যাওয়ার মুহুরত/ছবি সংগৃহীত 


বিএনপির মহাসচিব বলেন, ‘গত দুই সপ্তাহের মধ্যেই ভোলাতে দুই ভাইয়ের প্রাণ গেছে। এই সরকারের পেটোয়া বাহিনীর গুলিতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে। গতকাল নারায়ণগঞ্জে আরেক ভাইয়ের প্রাণ গেল, রক্ত ঝরল। দিনটি ছিল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। কোনো কর্মসূচি ছিল না সরকারের বিরুদ্ধে। সেই প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে সারা দেশে অসংখ্য জায়গায় একইভাবে সরকারের পুলিশ বাহিনী গুলি চালিয়েছে।’ শাওনের রক্ত কখনো বৃথা যেতে পারে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘তাঁর আত্মদান, আত্মত্যাগ আমাদের আরও উচ্ছ্বসিত করবে। গণতন্ত্রের মুক্তির জন্য যে সংগ্রাম শুরু করেছি, যে লড়াই শুরু করেছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য যে সংগ্রাম লড়াই শুরু করেছি, আমরা শান্তিপূর্ণভাবে এই আন্দোলনে দেশের জনগণকে সম্পৃক্ত করে রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে বিজয় নিশ্চিত করব। শাওনের এই আত্মত্যাগকে অবশ্যই আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করব।

 এই শোককে আমরা শক্তিতে পরিণত করব এবং সব শক্তিকে ঐক্যবদ্ধ করে তাদের পরাজিত করব।’ পল্টনে গায়েবানা জানাজায় বিপুল পরিমান নেতাকর্মী অংশগ্রহন করেন। জানাজা শেষে দোয়া করা হয়।


শেয়ার করুন