২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৯:৫৫:৬ অপরাহ্ন


ক্রিকেট কলিসিয়ামে আজ ব্লকবাস্টারে ম্যাচ
সালেক সুফী, অস্ট্রেলিয়া থেকে
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২২
ক্রিকেট কলিসিয়ামে আজ ব্লকবাস্টারে ম্যাচ


ক্রিকেট কলিসিয়াম এমসিজিতে আজ ১০০০০ ক্রিকেট পূজারীর উপস্থিতিতে ক্রিকেট মহারণে নামছে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান আর ভারত। ক্রিকেট বিশ্ব জুড়ে তাই সাজ সাজ রব। কোটি কোটি ক্রিকেট প্রেমিক বিশ্ব জুড়ে এই মহাযুদ্ধ দেখার অপেক্ষায়।

জানিনা অপ্রত্যাশিত বৃষ্টি এসে খেলা পন্ড করবে কিনা। খেলা যদি হয়, তাহলে আগুন ঝরানো ম্যাচে উভয় দলের সমান সুযোগ। ম্যাচে যারা চাপ মুক্ত হয়ে স্বাভাবিক খেলাটা খেলতে পারবে জয় তাদের দিকে ঝুকে পরবে। এমনিতেই ৬৫-৭০% দর্শক ভারতের হয়ে গ্যালারি মাতাবে।  তবে পাকিস্তান দলের আছে বিপুল সংখক সমর্থক অনুরাগী। 

ভারতের যেমন আছে রোহিত ,রাহুল, কোহলি , সূর্যকুমার ,পান্ডিয়া ,প্যান্ট। পাকিস্তানের আছে শাহীন আফ্রিদি , নাসিম শাহ , হারিস। বাবার আজম , রিজওয়ান , ফকার জামানরাও কম কিসে। ভুমরা না থাকায় ভারতীয় বোলিং কিছুটা ধারহীন।  তবে মোহাম্মদ সামি , কুমার ,অশ্বিন সেটি পুষিয়ে দিবে। সেয়ানে সেয়ানে লড়াই হবে বলাই যায়। ২০২১ বিশ্বকাপে দুই বারের মোকাবিলায় ফলাফল ১-১।  খেলাদুটোর উত্তেজনা ছিল শেষ নাগাদ। 

ভারতের যত চিন্তা, সদ্য ইনজুরি থেকে ফিরে আসা শাহীন শাহ আফ্রিদি নামের তুরুপের তাস। নতুন বলে আগুন ঝরা সুইং করে বিদ্যুৎ গতিতে। আছে দুরন্ত ইয়র্কার। ওর প্রথম স্পেল পার্থক্য গড়ে দিতে পারে। তাই সোশ্যাল মিডিয়া জুড়ে আলোচনা কিভাবে সামাল দিবে ভারতীয় টপ অর্ডার শাহীন ,নাসিম ,হারিস সমন্বয়ে গড়া পাকিস্তান টপ অর্ডার। রোহিত ,রাহুল ,কোহলি তিন জন সহ সূর্যকুমার , প্যান্ট ,পান্ডিয়াকে নিয়ে গড়া ভারতের মিডল অর্ডার কিন্তু কম সমৃদ্ধ নয়। কিন্তু স্নায়ুক্ষয়ী মহাসমরে ওরা কতটুকু সফল হবে সময় বলে দেবে। 

অপরদিকে বাবর ,রিজওয়ানে  গড়া পাকিস্তান ওপেনিং জুটি বিশ্ব সেরা। ওরা উইকেটে স্থায়ী হয়ে দলের স্কোর ধরা ছোয়ার বাইরে নিয়ে যাবে। শান মাসুদ বা দলে ফায়ার আশা ফখর  জামান হয়তো জ্বলে উঠতেও পারে। ভুমরাকে মিস করবে ভারত। কিন্তু কুমার ,সামি পরিণত। যুদ্ধ জয়ের অভিজ্ঞতা ওদের আছে। পান্ডিয়া ,অশ্বিন কতটুকু সফল হয় দেখতে হবে। পাকিস্তানের লেট মিডল অর্ডারে আসিফ , খুশদিল ,শাদাব কি করে দেখতে হবে। কিন্তু পাকিস্তানের সাফল্যে ব্যাট হাতে হয় বাবর না হয় রিজওয়ানকেই মূল ভূমিকা পালন করতে হবে।  

তবে সবার অপেক্ষা থাকবে অস্ট্রেলিয়া জুড়ে ঝরতে থাকা বৃষ্টি ম্যাচটি ভাসিয়ে দেয় কিনা? বিশ্ব জুড়ে কোটি কোটি ক্রিকেট পূজারী প্রার্থনা করছে " রেইন রেইন গো আওয়ে ............ " পাকিস্তান -ভারত ক্রিকেট মহাযুদ্ধ হয় এখন কালে ভদ্রে। 


শেয়ার করুন