১৪ জুলাই ২০১২, রবিবার, ১১:১৬:৪৩ পূর্বাহ্ন


১৭ সেপ্টেম্বর নির্বাচন, ৯ জুলাই সাধারণ সভা
চট্টগ্রাম সমিতির আন্তর্বর্তীকালীন কমিটির সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৫-২০২৩
চট্টগ্রাম সমিতির আন্তর্বর্তীকালীন কমিটির সভা


গত ১৩ মে শনিবার দুপুর তিনটায় চট্টগ্রাম সমিতি ভবনে অন্তর্বর্তীকালীন কমিটির মাসিক সভা অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য নুরুল আনোয়ারের সভাপতিত্বে এবং সদস্য মীর কাদের রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন অন্তবর্তীকালীন কমিটির সদস্য মনির আহমেদ, মেহবুবর রহমান বাদল, মাকসুদুলহক চৌধুরী, আবুল কাসেম, মোহাম্মদ তাহের, মোহাম্মদ সেলিম, আহসান হাবিব, সুমন উদ্দীন, ইকবাল ভুঁইয়া, মোহাম্মদ জে আবেদিন (আতিক ) ও মোহাম্মদ হারুন।

সভায় চট্টগ্রাম সমিতির বর্তমান এবং ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্বান্ত গৃহীত হয়েছে। গত ১৪ মে রবিবার আগামী নির্বাচনে ভোটার হওয়ার লক্ষ্যে সদস্য নবায়ন বা সদস্য হওয়ার শেষ দিন ছিল যা সাধারণ সদস্য ও সংগঠনের সাথে ঘনিষ্ঠভাবে সম্পৃক্ত আছেন এমন বেশ কিছু সাবেক কর্মকর্তা ও আজীবন সদস্যদের মতামতের ভিত্তিতে নতুন সদস্য  বর্ধিত করে আগামী ২ জুলাই ২০২৩ রবিবারধার্য্য করা হয়েছে । 

সদস্য সংগ্রহ সম্পর্কিত সিদ্বান্ত ছাড়াও অন্যন্যা সিদ্বান্তসমূহের মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে- অতীতে সে সকল কমিটি কিংবা সংগঠনের একাউন্ট হোল্ডার ছিলেন তাদের মধ্যে যারা হিসাব প্রদান করেনি তাদের নিকট থেকে হিসাব নেয়ার লক্ষ্যে কয়েকজন সাবেক কর্মকর্তা ও আজীবন সদস্যদেরকে এ বিষয়ে সহযোগিতা করার জন্য দায়িত্ব দেয়া হয়েছে তারা হলেন- মোহাম্মদ হানিফ, সৈয়দ এম রেজা, কাজী আজম, আবুল কাসেম ভুঁইয়া, সরওয়ার জামান চৌধুরী (সিপিএ) ও জসিম উদ্দীন প্রমুখ। উক্ত লিয়াজো কমিটি আগামী ২০জুনের মধ্যে তাদের রিপোর্ট প্রদান করবেন। 

আগামী ৯ জলুাই ২০২৩ রবিবার সমিতির সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে, তার পূর্বেই গঠনতন্ত্রের সংশোধন (প্রস্তাবিত) করতে হবে। যদি কেউ গঠনতন্ত্রের সংশোধনের জন্য প্রস্তাবনা দিতে চান তাহলে তা অবশ্যই আগামী ২৫শে জুন ২০২৩ এর মধ্যে  লিখিতভাবে অন্তবর্তীকালীন কমিটির নিকট পাঠাতে হবে। যা গঠনতন্ত্র সংশোধন কমিটি যাচাই বাচাই করে সাধারণ সভায় প্রস্তাব আকারে পেশ করবেন। 

প্রতি বছরের ন্যায় এবারও আগামী ৩০ জুলাই ২০২৩ রবিবার সমিতি বার্ষিক বনভোজনের আয়োজন করার সিদ্বান্ত গ্রহণ করা হয়েছে এবং অন্তবর্তীকালীন কমিটির সদস্য আবুল কাসেমকে আহবায়ক ও মীর কাদের রাসেলকে সদস্যসচিব করে একটি পিকনিক উপ কমিটি গঠন করা হয়েছে । 

আগামী ১৭ই সেপ্টেম্বর ২০২৩ রোজ রবিবার সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। 

চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক কামাল হায়দারের মৃত্যুতে শোক প্রকাশ করে দোয়া করা হয় এবং একটি শোক প্রস্তাব গৃহিত হয়। এ উপলক্ষে মরহুমের স্মরণে আগামী ২০ মে শনিবার সন্ধ্যায় ৭ টায় সমিতির ভবনে একটি স্মরণ সভার আয়োজন করা হয়েছে । 

এছাড়াও গঠনতন্ত্র সংশোধন, বিল্ডিং সংস্কারসহ আরো বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উক্ত সভায় নেয়া সিদ্ধান্তসমূহ সম্পর্কে চট্টগ্রামবাসীকে বিস্তারিত জানানোর উদ্দেশ্যে আগামী ৫ ই জুন রোজ সোমবার বিকাল ৬ টায় সমিতির অফিসে (চট্টগ্রাম ভবন) এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

অন্তবর্তীকালীন কমিটির সদস্যরা উপরোক্ত কর্মসূচিসমূহ সফল করতে চট্টগ্রামবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন