২২ জুন ২০১২, শনিবার, ০৩:১৭:০০ অপরাহ্ন


এ আড্ডায় আর বাবলু থাকবে না!
সালেক সুফী
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২৩
এ আড্ডায় আর বাবলু থাকবে না! ছবিতে সর্বডানে বাবলু


বন্ধু মোসাদ্দেক বাবলুর সঙ্গে শেষ দেখা।  প্রবাস থেকে বাংলাদেশ গেলে কয়েকটা দিন ধানমন্ডিতে শিউলি আপার বাসায়  থাকি। তখন প্রতিদিন সকালে তাকওয়া মসজিদের পাশ থেকে ধানমন্ডি লেক বরাবর প্রাতঃভ্রমণ করে রবীন্দ্র সরোবরে প্রাতঃরাশ করি ধানমন্ডি এলাকায় থাকা আমাদের বন্ধু সহপাঠী পরিচিত জনদের সাথে।  আমাদের কিছু কিছু প্রবাসে থাকা বন্ধুরাও যোগদান করে।

২০২২ জুলাই থেকে সেপ্টেম্বর বাংলাদেশে থাকার সময় এমনি এক দিন আমরা কয়েকজন গ্রæপ ৭৭ প্রকৌশল বিশ্বব্যিালয় বন্ধুরা রবীন্দ্র সরোবরে মিলিত হয়েছিলাম।  নাফিস , মিন্টু , শ্যামল ছাড়াও ছিল মোসাদ্দেক বাবলু ।


অনেকেই জানেন অত্যন্ত সজ্জন বাবলু ইন্তিকাল করেছে। এই চা চক্রটি ছিল আমাদের শেষ দেখা। বাবলুর সাথে আর দেখা হবে না। বাবলুর আত্মার শান্তি কামনা করছি।

প্রভাত ভ্রমণ আর রবীন্দ্র স্মরনিতে সময় কাটানো আরো ভালো লাগতো আমাদের বুয়েটের প্রিয় শিক্ষক প্রয়াত ডক্টর জামিল রেজা চৌধুরীর সান্নিধ্য পেতাম বলে।

দেখা হত আরো প্রিয় শিক্ষক ডক্টর ইকবাল মাহমুদ স্যারের সঙ্গে। আল্লাহ চাইলে আবারো যখন বাংলাদেশ যাবো,ধানমন্ডি থাকবো অনেক পরিচিত জনের সঙ্গে দেখা হবে না।  হয়তো এমনি করে একদিন হারিয়ে যাবো। আমাদের বুয়েট ৭৭ গ্রæপের ৪২০+২৩ = ৪৪৩ জনের অনেকটিই পরপারে। সারা বিশ্বে ছড়িয়ে থাকা অনেকের সাথেই নানা মাধ্যমে যোগাযোগ হয়। প্রতি বছর জানুয়ারী মাসের শুরুতে অনেকেই মিলিত হয় বুয়েট মাঠে মিলন মেলায়।


শেয়ার করুন