২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:০৮:২০ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


এ আড্ডায় আর বাবলু থাকবে না!
সালেক সুফী
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২৩
এ আড্ডায় আর বাবলু থাকবে না! ছবিতে সর্বডানে বাবলু


বন্ধু মোসাদ্দেক বাবলুর সঙ্গে শেষ দেখা।  প্রবাস থেকে বাংলাদেশ গেলে কয়েকটা দিন ধানমন্ডিতে শিউলি আপার বাসায়  থাকি। তখন প্রতিদিন সকালে তাকওয়া মসজিদের পাশ থেকে ধানমন্ডি লেক বরাবর প্রাতঃভ্রমণ করে রবীন্দ্র সরোবরে প্রাতঃরাশ করি ধানমন্ডি এলাকায় থাকা আমাদের বন্ধু সহপাঠী পরিচিত জনদের সাথে।  আমাদের কিছু কিছু প্রবাসে থাকা বন্ধুরাও যোগদান করে।

২০২২ জুলাই থেকে সেপ্টেম্বর বাংলাদেশে থাকার সময় এমনি এক দিন আমরা কয়েকজন গ্রæপ ৭৭ প্রকৌশল বিশ্বব্যিালয় বন্ধুরা রবীন্দ্র সরোবরে মিলিত হয়েছিলাম।  নাফিস , মিন্টু , শ্যামল ছাড়াও ছিল মোসাদ্দেক বাবলু ।


অনেকেই জানেন অত্যন্ত সজ্জন বাবলু ইন্তিকাল করেছে। এই চা চক্রটি ছিল আমাদের শেষ দেখা। বাবলুর সাথে আর দেখা হবে না। বাবলুর আত্মার শান্তি কামনা করছি।

প্রভাত ভ্রমণ আর রবীন্দ্র স্মরনিতে সময় কাটানো আরো ভালো লাগতো আমাদের বুয়েটের প্রিয় শিক্ষক প্রয়াত ডক্টর জামিল রেজা চৌধুরীর সান্নিধ্য পেতাম বলে।

দেখা হত আরো প্রিয় শিক্ষক ডক্টর ইকবাল মাহমুদ স্যারের সঙ্গে। আল্লাহ চাইলে আবারো যখন বাংলাদেশ যাবো,ধানমন্ডি থাকবো অনেক পরিচিত জনের সঙ্গে দেখা হবে না।  হয়তো এমনি করে একদিন হারিয়ে যাবো। আমাদের বুয়েট ৭৭ গ্রæপের ৪২০+২৩ = ৪৪৩ জনের অনেকটিই পরপারে। সারা বিশ্বে ছড়িয়ে থাকা অনেকের সাথেই নানা মাধ্যমে যোগাযোগ হয়। প্রতি বছর জানুয়ারী মাসের শুরুতে অনেকেই মিলিত হয় বুয়েট মাঠে মিলন মেলায়।


শেয়ার করুন