২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৮:৪৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম :


গ্রেটার খুলনা সোসাইটির উৎসবমুখর বনভোজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২৩
গ্রেটার খুলনা সোসাইটির উৎসবমুখর বনভোজন গ্রেটার খুলনা সোসাইটির বনভোজনের দৃশ্য


নিউইয়র্কে ব্যাপক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন গ্রেটার খুলনা সোসাইটি অব ইউএসএ ইনকের বার্ষিক বনভোজন। গত ২০ আগস্ট রোববার ছায়া সুনিবিড় শ্যামল মনোরম পরিবেশে লংআইল্যান্ডের হেকশেয়ার স্টেট পার্কে অনুষ্ঠিত হয় গ্রেটার খুলনাবাসীর জমজমাট এ মিলনমেলা। চমৎকার আবহাওয়ায় ভিন্ন আমেজে জমে উঠেছিল এ বনভোজন। যুক্তরাষ্ট্রে বসবাসরত বৃহত্তর খুলনা সোসাইটি অব অব ইউএসএর সদস্য ও তাদের বন্ধু-স্বজনরা দিনব্যাপী পার্কের খোলা মাঠে খেলাধুলা, খাবার-দাবার, মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন। 

এদিন বেলা ১১টায় সংগঠনের সভাপতি ওয়াহিদ কাজী এলিন সংগঠনের কর্মকর্তা ও অতিথিদের সঙ্গে নিয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বনভোজনে প্রধান অতিথি ছিলেন ফেডারেশন অব বাংলাদেশি অর্গানাইজেশন্স অব নর্থ আমেরিকা-ফোবানার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান গিয়াস আহমেদ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. খন্দকার মাসুদুর রহমান। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সমাজ কল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম ও সাবেক প্রচার সম্পাদক মফিজুল ইসলাম ভূঁইয়া রুমি, জ্যাকসন হাইটস এলাকাবাসীর প্রতিষ্ঠাতা সভাপতি মীর নিজাম, কেনেডি, আজমসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা।

পার্কের ডিয়ার রেঞ্জ প্যাভিলিয়নে বনভোজনের উদ্বোধনের পর পরই অতিথিদের সকালের নাশতা পরিবেশন করা হয়। এরপর সংগঠনের ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ শাহিনুল হোসেন এবং বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডরেশনের সাবেক জাজ লায়ন আব্দুর রশিদের পরিচালনায় শুরু হয় খেলাধুলা। বিভিন্ন বয়সীরা এ ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেন।

দুপুর ২টায় সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল হকের পরিচালনায় শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। এ সময় একের পর এক সংগীত পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন প্রবাসের জনপ্রিয় শিল্পী রায়ান তাজ, প্রমি তাজ, সেলিম ইব্রাহীম, ডা. শাহনাজ আলম লিপি, বাপ্পী, মিতা, ঈদ ই আমিন, আনোয়ারুল হক এবং সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. খন্দকার মাসুদুর রহমান। বেলা আড়াইটায় অতিথিদের দুপুরের খাবার পরিবেশন করা হয়। বনভোজন পরিচালনা কমিটির আহ্বায়ক সরদার মুনির হোসেন ছিলেন আপ্যায়নের দায়িত্বে। অতিথিদের মিষ্টি ও পান-সুপারি দিয়েও আপ্যায়ন করা হয়। বৈকালিক নাস্তা ও চা পর্বও ছিল এ আয়োজনে।

মধ্যাহ্নভোজের পরে অনুষ্ঠিত হয় মহিলাদের আকর্ষণীয় বালিশ খেলা। এ প্রতিযোগিতায় শতাধিক প্রতিযোগী অংশ নেন। এতে প্রথম হন রাসিদা বেগম, ২য় হন রাজিয়া সুলতানা এবং ৩য় স্থান অধিকার করেন হ্যাপি চৌধুরী।

চমৎকার আবহাওয়ায় অনুষ্ঠিত দিনব্যাপী বনভোজনে বিভিন্ন খেলাধুলা ছাড়াও বিশেষ আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। র‌্যাফল ড্র বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার জিতে নেন। ডা. রিফাত জাফরিন রিফির সৌজন্যে রাফেল ড্রতে ১ম পুরস্কার ছিল নিউইয়র্ক-ঢাকা রিটার্ন এয়ার টিকিটি, ইঞ্জিনিয়ার মো. আব্দুল খালেকের সৌজন্যে ২য় পুরস্কার ছিল ৬৫ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি, অ্যাটর্নি মঈন চৌধুরীর সৌজন্যে ৩য় পুরস্কার ছিল স্বর্ণালংকার, মহিউদ্দিন দেওয়ানের সৌজন্যে ৪র্থ পুরস্কার ছিল ৫৫ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি। সংগঠনের উপদেষ্টা সৈয়দ এনায়েত আলীর পরিচালনায় রাফেল ড্রতে এছাড়াও ছিল আরো ২০টি আকর্ষণীয় পুরস্কার।

সভাপতি ওয়াহিদ কাজী এলিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ আল আমিনের পরিচালনায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সংগঠনের কর্মকর্তা ও অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সার্বিক সহযোগিতায় ছিলেন সিনিয়র সহ-সভাপতি শেখ মো. নওশাদ আক্তার, সহ-সভাপতি শেখ হাসান আলী ও ইসমত জাহান পলি, সহ-সাধারণ সম্পাদক শেখ কামাল হোসেন, কোষাধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন, সমাজকল্যাণ সম্পাদক শেখ সেকেন্দার আলী, সাংগঠনিক সম্পাদক হাওলাদার শাহিনুল ইসলাম, প্রচার ও দপ্তর সম্পাদক মোহাম্মদ মাহবুবুর রহমান, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ শাহিনুল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল হক, মহিলা বিষয়ক সম্পাদক ইসমত জাহান পপি, কার্যকরি সদস্য মুরারী মোহন দাস, শেখ ফারুকুল ইসলাম, সরদার মুনির হোসেন, বিলকিস ফাতিমা লাভলী, শেখ মোহাম্মদ সবুর এবং মোহাম্মদ ঈদ ই আমিন। পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ফোবানার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান গিয়াস আহমেদ গ্রেটার খুলনাবাসীদের এ সুন্দর মিলনমেলার প্রশংসা করেন।

প্রধান উপদেষ্টা ডা. খন্দকার মাসুদুর রহমান প্রাণের আমেজে চমৎকার এমন আয়োজনের জন্য আয়োজক কমিটি ও কার্যকরি কমিটিকে ধন্যবাদ জানান।

সংগঠনের সভাপতি ওয়াহিদ কাজী এলিন বনভোজনে যোগদানের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এ সময় সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরে তিনি বলেন, বৃহত্তর খুলনাবাসীর কল্যাণে সংগঠনটি নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। গ্রেটার খুলনাবাসী সপরিবারে অংশ নিয়ে আজকের বনভোজনকে পরিণত করেন এক অন্য রকম মিলনমেলায়। পুরো দিন ভিন্ন এক উৎসবে মেতে ছিলেন সবাই।

শেয়ার করুন