০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৫:৩০:২৭ পূর্বাহ্ন


বিএনপির সমাবেশে ন্যাক্কারজনক হামলা ও দমন-পীড়ন নিন্দনীয় - ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
বিএনপির সমাবেশে ন্যাক্কারজনক হামলা ও দমন-পীড়ন নিন্দনীয় - ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা


ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা'র সমন্বয়ক নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর আহ্বায়ক সন্তোষ গুপ্ত, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান, বাংলাদেশের সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি শহিদুল ইসলাম, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বলেন, আজ ২৮ অক্টোবর শনিবার বিএনপির পূর্বঘোষিত সমাবেশে সরকার ন্যক্কারজনক হামলা করেছে।

পুলিশের ব্যাপক কাঁদানেগ্যাস নিক্ষেপ, লাঠিচার্জ, গুলি, সাউন্ড গ্রেনেডের বিকট শব্দের পাশাপাশি সরকারি দলের লাঠিধারী কর্মীদের তাণ্ডবে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। জনমত উপেক্ষা করে ক্ষমতায় টিকে থাকার জন্যে সরকারের নগ্ন ফ্যাসিবাদী আচরণ দেশকে গভীর সংকট ও চরম অনিশ্চয়তার মুখে ঠেলে দিয়েছে। আমরা সরকারি চণ্ডনীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


নেতৃবৃন্দ ফ্যাসিবাদী দমন-পীড়ন বন্ধ ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানিয়ে বলেন, ফ্যাসিবাদী সরকার রাষ্ট্রশক্তির জোরে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চাইলে জনগণের আন্দোলন আরও তীব্র হবে এবং সে আন্দোলনে সরকারের পতন অনিবার্য হয়ে ওঠবে।
কর্মসূচি : সমাবেশে ন্যাক্কারজনক হামলা ও দমন-পীড়নের প্রতিবোদে ৩১ অক্টোবর মঙ্গলবার বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সমাবেশ ও বিক্ষোভ মিছিল।

শেয়ার করুন