০৬ মে ২০১২, সোমবার, ০৫:১৪:৩৬ পূর্বাহ্ন


স্টেট বিএনপির মতবিনিময় সভায় ফরহাদ
হাসিনার অধীনে নির্বাচন হতে দেবো না
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
হাসিনার অধীনে নির্বাচন হতে দেবো না বক্তব্য রাখছেন ফরহাদ হোসেন আজাদ


স্বৈরাচারী শেখ হাসিনার অধীনে নির্বাচন হতে দেবো না। আমাদের লক্ষ্য একটাই আর সেটি হলো শেখ হাসিনার পতন। এখন আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে, ভয়ডর চলে গিয়েছে। এখন আর আমাদের ভয় দেখিয়ে লাভ নেই-নিউইয়র্ক স্টে বিএনপি আয়োজিত এক মতবিনিময় সভায় বিএনপির পল্লী ও সমবায়বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদ এসব কথা বলেন। গত ১৭ জুন সন্ধ্যায় জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলিউল্যাহ মোহাম্মদ আতিকুর রহমান এবং পরিচালনা করেন সদস্য সচিব সাঈদুর রহমান সাঈদ ও যুগ্ম-সদস্য সচিব রিয়াজ মাহমুদ। অনুষ্ঠানে গেস্ট অব অর্নার হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য রিটা রহমান, বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির সদস্য রফিকুল ইসলাম দুলাল, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক আমিনুল ইসলাম চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা মাহমুদা শিরিন, যুক্তরাষ্ট্র যুব দলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক নাসিম আহমেদ, মোতাহার হোসেন, দেওয়ান কাওসার, গোলাম হোসেন, মার্শাল মুরাদ, এ জি এম জাহাঙ্গীর হাসাইন, বাচ্চু মিয়া, রুহুল আমিন, কামরুল হাসান, বদরুল হক আজাদ, মোহাম্মদ আবুল কালাম, মোস্তাক আহমেদ, মীর মশিউর রহমান, ইঞ্জিনিয়ার মাইন উদ্দিন, আশরাফ হোসেন, হুমায়ুন কবীর, জিয়াউর রহমান মিশন, আনিসুর রহমান, জহিরুল ইসলাম, রইস উদ্দিন, আবুল কামাল, মোজাম্মেল হক, ইসমাইল হোসেন, তাজুল ইসলাম, মোহাম্মদ এরফানুল হক, মোহাম্মদ রিপন মিয়া, যুক্তরাষ্ট্র যুবদল নেতা মোহাম্মদ আবুল কাশেম প্রমুখ।

ফরহাদ হোসেন আজাদ বলেন, আমাদের ১০ ডিসেম্বরের মহা সমাবেশ দেখে হাসিনা সরকারের কাঁপুনি ধরেছিল। সেই আন্দোলনের পর আমরা একটু নিশ্চুপ ছিলাম। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আবার আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলনই চূড়ান্ত আন্দোলনে রূপ নেবে। তিনি বলেন, এই মুহূর্তে আপনাদের নিশ্চিত করে বলতে পারি বাংলাদেশে শেখ হাসিনার অধীনে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই মুহূর্তে আমাদের মধ্যে আন্দোলন ছাড়া আর কোনো চিন্তা নেই। এই আন্দোলনে আমাদের বিজয় সুনিশ্চিত। হাসিনার অধীনে নির্বাচন মানেই ফলাফল একই। তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার আমাদের বিরুদ্ধে যে সব মামলা করেছে, সেই সব মামলা এখন শেষ দিকে। তাদের টার্গেট থাকবে জাতীয় নির্বাচনের পূর্বে আমাদের জনপ্রিয় নেতাদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করা এবং কারাগারে পাঠানো। সেসব নিয়ে আমরা এখন আর চিন্তা করি না। আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। আমাদের টার্গেট একটাই শেখ হাসিনার পতন। তিনি আরো বলেন, গত নির্বাচনে আমাদের ১৭ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাদের পরিবারের দায়িত্ব নিয়েছেন, যাদের নামে মামলা রয়েছে, তাদের পাশে দাঁড়িয়েছেন। প্রতিনিয়ত তিনি দেশের প্রতিটি এলাকায় যোগাযোগ রক্ষা করছেন। তিনি আরো বলেন, আপনারা যেসব আন্দোলন করেন আপনাদের আন্দোলনের সুবাতাস আমরা পাই। ভবিষ্যতেও আপনারা আন্দোলন করবেন এবং কারণ আমরা অনেক কঠিন পরিস্থিতিতে আন্দোলন করছি। এছাড়াও নিজ নিজ এলাকায় দলের নেতাকর্মীদের পাশে দাঁড়ানো আহ্বান জানান তিনি।

গিয়াস আহমেদ বলেন, আমরা ১/১১ সময় এবং এরশাদবিরোধী আন্দোলন করেছি, জাতিসংঘের সামনে স্টেট ডিপার্টমেন্ট এবং হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করেছি এবং তাদের পতন নিশ্চিত করেছি। শেখ হাসিনার পতনও আমরা নিশ্চিত করবো। হাসিনার পতনের পরই আমাদের আন্দোলন থামবে। তিনি আরো বলেন, বিএনপি হচ্ছে মুক্তিযুদ্ধে পক্ষের শক্তি এবং আওয়ামী লীগ হচ্ছে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। কারণ আমাদের নেতাই স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসানীতির প্রতি সমর্থন জানিয়ে বলেন, আওয়ামী লীগ সব সময় পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসে এবারো সেই চেষ্টা করা হচ্ছে। আওয়ামী লীগ হচ্ছে ভোর চোর ও ভোট ডাকাত সরকার। এই সরকারের অধীনে ভবিষ্যতে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

রিটা রহমান বলেন, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন। তবে আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে হবে।

রফিকুল ইসলাম দুলাল বলেন, আমাদের দেশে গণতন্ত্রকে হত্যা করেছেন শেখ হাসিনা। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে। বাংলাদেশের মানুষ এখন ঐক্যবদ্ধ। হাসিনাকে পদত্যাগে বাধ্য করা হবে।

শেয়ার করুন