০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৭:৪৮:০৬ অপরাহ্ন


জ্যাকসন হাইটসে স্টেট বিএনপির বিক্ষোভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
জ্যাকসন হাইটসে স্টেট বিএনপির বিক্ষোভ ডাইভারসিটি প্লাজায় স্টেট বিএনপির বিক্ষোভ


নির্বাচনী তফসিল বাতিল, শেখ হাসিনার পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষনেতাদের মুক্তির দাবিতে নিউইয়র্ক স্টেট বিএনপির পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

গত ১৯ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলি উল্লাহ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাইদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আব্দুল লতিফ সম্রাট। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য জিল্লুর রহমান জিল্লু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক সহ-সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক কোষাধ্যক্ষ জসীম ভুইয়া, যুক্তরাষ্ট্র শ্রমিকদলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা গোলাম ফারুক শাহীন, এবাদ চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুর খান হারুণ, বিএনপি নেতা ভিপি জসীম উদ্দিন, রিয়াজ মাহমুদ, নাসিম আহমেদ, মোতাহার হোসেন, দেওয়ান কাউছার, জাফর তালুকদার, আমিনুল ইসলাম চৌধুরী, জাহাঙ্গীর হাসাইন, কাজী আমিনুল ইসলাম স্বপন, জাফর তালুকদার, শহীদুল হক শিকদার, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, ইঞ্জিনিয়ার মাইনউদ্দিন, আবুল কাশেম, আশরাফুজ্জামান, শাহবাজ আহমেদ, নাসির উদ্দিন, রুহুল আমিন, রিপন মিয়া, মোস্তাক আহমেদ, আবুল কালাম প্রমুখ।

আব্দুল লতিফ সম্রাট বলেন, আমাদের আন্দোলন চলবে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন না হাওয়া পর্যন্ত। তিনি বলেন, গণতন্ত্র, দেশ এবং দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে হলে এই জালিম সরকারের পতন ঘটনাতে হবে। তা না হলে বাংলাদেশ সিকিম কিংবা ভুটানে পরিণত হবে।

জিল্লুর রহমান জিল্লু বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন এখন সময়ের ব্যাপার। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, টেক ব্যাক বাংলাদেশ। সুতরাং আন্দোলনের বিকল্প নেই। তিনি বলেন, এই সরকার আবারো ২০১৪-১৮ সালের মতো এক তরফা নির্বাচনের স্বপ্ন দেখছে, তাদের হুঁশিয়ারি করে বলতে চাই, এবার বাংলাদেশে কোনোভাবেই একতরফার নির্বাচন অনুষ্ঠিত হতে দেওয়া যাবে না।

অলি উল্যাহ আতিকুল্লাহ বলেন, যতদিন পর্যন্ত বাংলাদেশ স্বৈরাচার মুক্ত না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। শেখ হাসিনার পতন করেই আমরা ঘরে ফিরে যাবো।

শেয়ার করুন