২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:৫২:১০ পূর্বাহ্ন


মিশিগানে মানুষের ভালোবাসায় সিক্ত কমিউনিটি নেতা হাসনু
মিশিগান থেকে জুয়েল খান
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২৩
মিশিগানে মানুষের ভালোবাসায় সিক্ত কমিউনিটি নেতা হাসনু ফুলেল অভিনন্দন জানানো হচ্ছে আব্দুল হাসিম হাসনুকে


মিশিগানে বাংলাদেশি কমিউনিটির মানুষের ভালোবাসায় সিক্ত হলেন নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি-আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য, কমিউনিটি অ্যাকটিভিস্ট ও ক্রীড়া সংগঠক আব্দুল হাসিম হাসনু।

গত ৩ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় ওয়ারেন শহরের একটি অভিজাত রেস্তোরাঁয় মিশিগানে বসবাসকারী বাংলাদেশি অভিবাসীদের সঙ্গে মতবিনিময় করেন আব্দুল হাসিম হাসনু। প্রবাসীদের মিলনমেলার আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগানের সভাপতি জাভেদ চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক সুমন কবীরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ মঈন দীপু, সাধারণ সম্পাদক মো. লুতফুর রহমান, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এন ইসলাম শামীম, কমিউনিটি নেতা আবুল হোসেন ভিংরাজ, ইঞ্জিনিয়ার আহাদ আহমদ, সাংবাদিক জুয়েল খানসহ আরো অনেকে।

বক্তারা আব্দুল হাসিম হাসনুর সামাজিক কর্মকাণ্ড ও মানবিকতা তুলে ধরে বলেন, প্রবাসের এই ব্যস্ত জীবনে তিনি যেভাবে মানুষের কল্যাণে পাশে দাঁড়ান, বিপদগ্রস্ত মানুষদের সহযোগিতার হাত প্রসারিত করেন তা অনন্য এবং আমাদের জন্য অনুকরণীয়।

আব্দুল হাসিম হাসনু মিশিগানে বাংলাদেশি কমিউনিটি কথা তুলে ধরে বলেন, মটর সিটি মিশিগানে বাংলাদেশিরা নিজেদের যোগ্যতায় ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন সেক্টরে এগিয়ে যাচ্ছে। কঠোর পরিশ্রমের মাধ্যমে পেশাগত জীবনে সুনামের সঙ্গে স্বনামে নিজদের মেধার স্বাক্ষর রাখছে। শুধু নাই নয় রাজনীতিতে বাংলাদেশিদের সফলতা আমাদের আশাবাদী করে তুলে। তিনি আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের এমন ভালবাসায় আমি অভিভূত। মিশিগান থেকে আপনাদের ভালোবাসা সঙ্গে করে নিয়ে যাচ্ছি। সংগঠনের পক্ষ থেকে আব্দুল হাসিম হাসনুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া অনলাইন নিউজ পোর্টাল ভয়েস অব মিশিগানের পক্ষ থেকে হাসনুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক শফিক রহমান। এছাড়া মিশিগানের বিভিন্ন সংগঠন আব্দুল হাসিম হাসনুকে নানা উপহার সামগ্রী প্রদান করে।

অনুষ্ঠানের শুরুতেই সম্প্রতি ফেঞ্চুগঞ্জের ক্রীড়া সংগঠক সিকন্দর আলীর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার করুন