৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৭:০২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


বিএনপি জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে জাতিসংঘের সামনে সমাবেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৪
বিএনপি জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে জাতিসংঘের সামনে সমাবেশ জাতিসংঘের সামনে সমাবেশে অংশগ্রহণকারীরা


বাংলাদেশে আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের দেশব্যাপী অগ্নিসন্ত্রাস, নারী-শিশুহত্যাসহ হিংসাত্মক সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে উন্নয়নশীল বাংলাদেশে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জনগণের প্রতি তাদের বিশ্বাস ও আস্থা না থাকায় তারা বিনা ইস্যুতে নির্বাচন বর্জন করে আসছে। বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয় গত ৩ জানুয়ারি দুপুরে। বিক্ষোভ সমাবেশ শেষে নেতৃবৃন্দ জাতিসংঘের কর্মকর্তাদের হাতে স্মারকলিপি হস্তান্তর করেন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আমরা প্রবাস থেকে লক্ষ করছি যে, বর্তমান সরকার একটি স্বাধীন নির্বাচন কমিশনের মাধ্যমে জাতীয় নির্বাচনটি সুসম্পন্ন করতে যাচ্ছে ৭ জানুয়ারি। নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামী নির্বাচনে অংশগ্রহণ করা হতে বিরত থাকে। দেশের সরকারি দল ও বিরোধীদলসহ ২৯টি রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করলেও সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত বিএনপি-জামায়াত নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনের রীতি উপেক্ষা করে ক্ষমতা দখল করতে চায়। আমরা বাংলাদেশের বংশোদ্ভূত আমেরিকার নাগরিক, এহেন পরিস্থিতিতে প্রিয় মাতৃভূমিকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে বিশ্ব নেতৃবৃন্দের নিকট দাবি জানাতে জাতিসংঘের মহাসচিবের নিকট স্মারক লিপি প্রদান করতে এসেছি। 

সমাবেশে অংশগ্রহণ করেন নিউইয়র্কের ডেমোক্রেটিক পার্টি ও যুক্তরাষ্ট্র ঐক্য পরিষদ নেতা সাবেক ছাত্রনেতা ড. দিলীপ নাথ, রকোফেলার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন কর, বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, বীর মুক্তিযোদ্ধা সরাফ সরকার, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সাবেক সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা রমেশ নাথ, মো. আশরাফ উদ্দিন, আক্তার হোসেন, আশরাফ মাসুক, জলিল মাতব্বর, জাকির হোসেন বাচ্চু, আলম জোবায়ের বাচ্চু, হানিফ বস প্রমুখ।

শেয়ার করুন