০২ মে ২০১২, বৃহস্পতিবার, ১০:০৫:৪১ পূর্বাহ্ন


অর্থ সংকটে শত শত অভিবাসীকে বাস স্টপেজে ছেড়ে দেওয়া হচ্ছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৮-০২-২০২৪
অর্থ সংকটে শত শত অভিবাসীকে বাস স্টপেজে ছেড়ে দেওয়া হচ্ছে অভিবাসীদের বহনকারী সীমান্ত টহল বাস


সান দিয়েগোর বর্ডার পেট্রোল এজেন্টরা অর্থ সংকটের কারণে সীমান্ত পাড়ি দেওয়া শত শত অবৈধ অভিবাসীকে ডিটেনশন সেন্টারে না নিয়ে অভিবাসন আদালতে হাজির হওয়ার নোটিশ দিয়ে বাস স্টপেজে ছেড়ে দিচ্ছে। এই ঘটনাটি ঘটে গত ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। জানা গেছে, সেনেগাল, চীন, ইকুয়েডর, রয়ান্ডা এবং অন্যান্য অনেক দেশ থেকে অভিবাসীদের বহনকারী সীমান্ত টহল বাসগুলি ট্রানজিট কেন্দ্রের বাইরে এসে শতাধিক অভিবাসীকে একটি অভ্যর্থনা কেন্দ্রের পরিবর্তে সান দিয়েগোর আরেকটি বাস স্টপে নামিয়ে দেয়। দক্ষিণ সীমান্তের বৃহত্তম শহর সান দিয়েগো অভিবাসীদের নজিরবিহীন স্রোত সামলাতে হিমশিম খাচ্ছে। সিটির অভিবাসী সহায়তা গোষ্ঠীগুলো বলেছে শত শত অভিবাসীকে বাস স্টপেজে ছেড়ে দেওয়ার পরিবর্তে অভিবাসী স্বাগত কেন্দ্রে নেওয়া উচিত, যাতে অভিবাসীরা ফোন চার্জ, বাথরুম ব্যবহার, খাবার গ্রহণ করতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের পছন্দের শহরে বা অন্য কোথাও যাওয়ার ব্যবস্থা করার বা অভিবাসীদের নিরাপদ জায়গার পরিবর্তে রাস্তায় ফেলে রাখা হয়েছে।

২৬ ফেব্রুয়ারি সোমবার প্রকাশিত মনমাউথ ইউনিভার্সিটির জরিপ অনুসারে, বেশির ভাগ আমেরিকান এখন ইউএস-মেক্সিকো সীমান্তে একটি প্রাচীর নির্মাণকে সমর্থন করে। জরিপে দেখা গেছে যে ৬১ ভাগ আমেরিকান বলেছেন যে অবৈধ অভিবাসন একটি ‘খুব গুরুতর সমস্যা’, যা ২০২৪ সালের নির্বাচনী ইস্যুর একটি। 

একইভাবে, ৬১ ভাগ আমেরিকান বলেছেন যে সীমান্তে রাজনৈতিক আশ্রয় চাওয়া অভিবাসীদের তাদের দাবির প্রক্রিয়া চলাকালীন মেক্সিকোতে থাকতে হবে। পোল অনুসারে মাত্র ৩৫ ভাগ বলেছেন যে তারা অপেক্ষা করার সময় তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়া উচিত। ইতিমধ্যে জরিপে ৫৩ ভাগ অংশগ্রহণকারী বলেছেন, তারা দক্ষিণ সীমান্তে একটি প্রাচীর নির্মাণকে সমর্থন করেন এবং মাত্র ৪৬ ভাগ অংশগ্রহণকারী এর বিরোধিতা করেন।

শেয়ার করুন