০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৫:১৯:২৬ অপরাহ্ন


কেয়ার মিশিগান চ্যাপ্টারকে হুমকি : একজনকে গ্রেফতার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৪
কেয়ার মিশিগান চ্যাপ্টারকে হুমকি : একজনকে গ্রেফতার


কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (কেয়ার) মিশিগান চ্যাপ্টারকে বারবার ফোনে হুমকি দেয়ার জন্য ওয়েস্ট পাম বিচের মাইকেল শাপিরোকে (৭২) গত ২৮ ফেব্রুয়ারি ওয়েস্ট পাম বিচের বাড়ি থেকে এফবিআই গ্রেফতার করে। গ্র্যান্ড জুরি মাইকেল শাপিরোকে ইন্টারস্টেট বাণিজ্যে হুমকি প্রেরণে তিনটি অভিয়োগে অভিযুক্ত করেছে। ইউএস অ্যাটর্নি ডন এন. আইসন, ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের ডেট্রয়েট ফিল্ড ডিভিশনের দায়িত্বে থাকা স্পেশাল এজেন্ট চেইভোরিয়া গিবসন এবং ক্যান্টন পুলিশ ডিপার্টমেন্টের প্রধান চ্যাড বাঘ ৫ মার্চ মঙ্গলবার গ্রেফতারের এ ঘোষণা দেন।

অভিযোগে বলা হয়, ফ্লোরিডার ওয়েস্টপামবিচের মাইকেল শাপিরো মিশিগানের ক্যান্টনে অবস্থিত কেয়ারের অফিসে তিনটি পৃথক ফোন কল করেন এবং হুমকি দিয়ে ভয়েস মেইল রাখেন।

৮ ডিসেম্বর, ২০২৩ : ‘আমি তোমাদের জারজদের হত্যা করতে যাচ্ছি। আমি তোমাদের জারজদের মেরে ফেলব।’

১৪ ডিসেম্বর, ২০২৩ : ‘আমি তোমাদের হত্যা করতে যাচ্ছি, জারজদের, মুসলমানদের! আমি তোমাকে মেরে ফেলব, আমি তোমাদের খুন করব! আমি তোমাকে খুন করব।’

১৫ ডিসেম্বর, ২০২৩ : ‘তোমরা হিংস্র মানুষ। আপনি আমেরিকায় কেন আছেন? আপনি ইউরোপে আসেন কেন? মাদার.. ফ.। তোমরা হিংস্র। তোমরা খুনি। তোমরা ধর্ষক। আমি তোমাদের খুন করতে যাচ্ছি!’

আরো অভিযোগ করা হয়েছে যারা কেয়ারে কাজ করে এবং সাহায্য করে তাদের ধর্মীয় অনুভূতি এবং জাতীয়তার কারণে শাপিরো ইচ্ছাকৃতভাবে তাদের টার্গেট হিসাবে বেছে নিয়েছেন।

ইউএস অ্যাটর্নি আইসন বলেন, যারা ধর্ম, বর্ণ ও জাতীয়তার কারণে সহিংসতার হুমকি দেয় তাদের জন্য মাইকেল শাপিরোর বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগগুলো একটি সতর্কবার্তা হিসেবে কাজ করবে। বিশেষ করে যারা পুরো সম্প্রদায়ের মধ্যে আক্রমণাত্মকভাবে ভয় জাগিয়ে তুলতে চায়, তাদের চিহ্নিত করা হবে, তদন্ত করা হবে এবং বিচার করা হবে। মিশিগান এফবিআইয়ের বিশেষ এজেন্ট চেইভোরিয়া গিবসন বলেন, ধর্মীয় পক্ষপাত দ্বারা উদ্বুদ্ধ হুমকি একটি সম্পূর্ণ বিশ্বাসী সম্প্রদায়ের ওপর বিধ্বংসী প্রভাব ফেলতে পারে। এই কারণে ঘৃণামূলক অপরাধগুলোর তদন্ত এফবিআইয়ের সর্বোচ্চ অগ্রাধিকারগুলোর মধ্যে একটি। 

ক্যান্টন পুলিশ বিভাগ চিফ বাঘ কেয়ার মিশিগান চ্যাপ্টারের বিরুদ্ধে মাইকেল শাপিরোর হুমকি মোকাবিলা এবং তদন্তে অংশীদারিত্বের জন্য এফবিআই এবং মার্কিন অ্যাটর্নি অফিসকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এই ধরনের সহযোগিতামূলক প্রচেষ্টা ঘৃণামূলক অপরাধের বিরুদ্ধে লড়াই এবং সব সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করবে। আমরা প্রত্যেক ব্যক্তির নিরাপত্তা ও অধিকার সমুন্নত রাখতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। শাপিরো দোষী সাব্যস্ত হলে তিনটি অভিযোগের প্রতিটির জন্য ১০ বছর পর্যন্ত জেল হতে পারে। এই মামলাটি ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন এবং ক্যান্টন পুলিশ বিভাগ যৌথভাবে তদন্ত করেছে। সহকারী ইউএস অ্যাটর্নি ফ্রান্সিস লি কার্লসন মামলাটি পরিচালনা করছেন।

শেয়ার করুন