৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৮:২৫:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


যুক্তরাষ্ট্র বিএনপির মহান স্বাধীনতা দিবস উদযাপন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২৪
যুক্তরাষ্ট্র বিএনপির মহান স্বাধীনতা দিবস উদযাপন বিএনপির অনুষ্ঠানে মঞ্চে অতিথিবৃন্দ


শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জীবন বাজি রেখে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। অন্যদিকে শেখ মুজিবুর রহমান পাকিস্তানি বাহিনীর কাছে আত্মসমর্পণ করে নিরাপদ স্থানে চলে গিয়েছিলেন। শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতো না। জিয়াউর রহমান আমাদের শুধু দেশ দেননি, আমাদের বহুদলীয় গণতন্ত্র দিয়েছেন। গত ২৭ মার্চ মামা’স পার্টি হলে যুক্তরাষ্ট্র বিএনপি আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। স্বাধীনতা দিবসের পাশাপাশি ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান ভূইয়া, গিয়াস আহমেদ, রিতা রহমান, জাসাস কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক চিত্রনায়ক হেলান খান।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জীবনবাজি রেখে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। অন্যদিকে শেখ মুজিবুর রহমান পাকিস্তানি বাহিনীর কাছে আত্মসমর্পণ করে নিরাপদ স্থানে চলে গিয়েছিলেন। শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশ হতো না। জিয়াউর রহমান আমাদের শুধু দেশ দেননি, আমাদের বহুদলীয় গণতন্ত্র দিয়েছেন। তারা আরো বলেন, বাংলাদেশে আজ বাকশাল কায়েম হয়েছে, গণতন্ত্রকে হত্যা করা হয়েছে, মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। দেশে স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। আমাদের ঐক্যবদ্ধভাবে গণতন্ত্রকে রক্ষা করা করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

অনুষ্ঠানের শেষভাগে অপ্রীতিকর ঘটনা ঘটে। অনুষ্ঠানের প্রধান আয়োজক যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সহসভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনি উপস্থিত চারজন মুক্তিযোদ্ধাসহ চারজন বিএনপির কেন্দ্রীয় নেতাকে স্টেজে ডাকার প্রস্তাব করলে বিএনপি নেতা কাজী আজম, মোশারফ সবুজ, ফিরোজ আহমেদ ও গিয়াস উদ্দিন প্রচণ্ড বিরোধিতা করেন এবং উত্তেজনা শুরু হয়। অবস্থার পরিপ্রেক্ষিতে মুক্তিযোদ্ধাদের আর স্টেজে নেওয়া সম্ভব হয়নি। এজন্য যুক্তরাষ্ট্র বিএনপির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়।

শেয়ার করুন