২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৬:৪৩:৪২ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


পাকিস্তানের নির্বাচনে কে পেল কত সিট
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-০২-২০২৪
পাকিস্তানের নির্বাচনে কে পেল কত সিট


পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দেশটির সাধারণ নির্বাচন ২০২৪’র চূড়ান্ত ফলাফল রোববার ঘোষণা করেছে। খবর সিনহুয়ার।
পাকিস্তানের জাতীয় পরিষদের (এনএ) বা দেশটির সংসদের নিম্নকক্ষের ঘোষিত ফলাফল অনুযায়ী, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীরা ১০১টি আসন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৫টি আসন এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি ৫৪টি আসন পেয়েছে।

মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান ১৭টি, জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তান ৪টি, পাকিস্তান মুসলিম লীগ ৩টি, ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি ও বেলুচিস্তান ন্যাশনাল পার্টি দুুটি করে আসন পেয়েছে। এছাড়া মজলিস ওয়াদাত-ই-মুসলিমীন পাকিস্তান, পাকিস্তান মুসলীম লীগ (জিয়া-উল-হক শহীদ), পশতুনখোয়া ন্যাশনাল আওয়ামী পার্টি পাকিস্তান, বেলুচিস্তান আওয়ামী পার্টি, পশতুনখোয়া মিলি আওয়ামী পার্টি এবং ন্যাশনাল পার্টি একটি করে আসন পেয়েছে।


আগামী পাঁচ বছরের জন্য সরকার নির্বাচনে গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধরণ নির্বাচন হওয়ার পর ইসিপি জাতীয় পরিষদের ২৬৬ আসনের মধ্যে ২৬২টির চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে।

শেয়ার করুন