৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৯:২৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


সানফ্রান্সিসকোতে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের উপর আক্রমণ : একজন গ্রেফতার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৪
সানফ্রান্সিসকোতে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের উপর আক্রমণ : একজন গ্রেফতার হামলাকারী কেন্ট কিম্যান


’বোমা বোমা প্যালেস্টাইন। বোমা বোমা প্যালেস্টাইন’- বলে চিৎকার করে এক ব্যক্তি ফিলিস্তিনি বিক্ষোভকারীদের উপর আক্রমণ করে। এ ঘটনা ঘটে ক্যালিফোর্নিয়ার দক্ষিণ সান ফ্রান্সিসকোতে। হামলাকারী বলতে থাকে- আমি তোমাদের হত্যা করতে যাচ্ছি, বাস্টার্ড। হামলার পর সান ফ্রান্সিসকো পুলিশ কেন্ট কিম্যান নামে এক হামলাকারীকে গ্রেফতার করেছে। গত ১০ এপ্রিল বুধবার ঘটনাটি ঘটেছে যখন ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীরা দক্ষিণ সান ফ্রান্সিসকো সিটি কাউন্সিলকে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে একটি প্রস্তাব গ্রহণের আহ্বান জানাচ্ছিল।

পুলিশ বলছে, ভিডিওতে দেখা গেছে ৫৭ বছর বয়সী দক্ষিণ সান ফ্রান্সিসকোর বাসিন্দা কেন্ট কিম্যানকে ঘটনার পরপরই গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে হুমকি, হামলা এবং বিদ্বেষমূলক অভিযোগ আনা হয়েছে। সানমাতেও কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি স্টিভ ওয়াগস্টাফ বলেছেন, দক্ষিণ সান ফ্রান্সিসকো লাইব্রেরিতে ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের হত্যার হুমকি, দুটি অপরাধমূলক হুমকি এবং একটি ঘৃণামূলক অপরাধের অভিযোগে কেন্ট কিম্যানের বিরুদ্ধে পাঁচটি অভিযোগ আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তি পুলিশকে বলেছে, তিনি লাইব্রেরির বাইরে বিক্ষোভ দেখে হতাশ হয়েছিলেন এবং এর বিরোধী প্রতিবাদ করতে চেয়েছিলেন। বিক্ষোভকারীরা জানান, কিম্যান বিক্ষোভকারীদের গ্রুপের সবাইকে মৌখিকভাবে লাঞ্ছিত করে। তাদেরকে মুখে কনুই দিয়ে আঘাত করে ও গায়ে থুথু দেয়। আরেক বিক্ষোভকারীকে ধাক্কা দেয় এবং আরেকজনকে মাথায় আঘাত করে। বিক্ষোভকারীদের কয়েকজন বলেন, আমরা আক্ষরিক অর্থে শান্তি এবং গণহত্যা বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

একটি বিবৃতিতে, সান ফ্রান্সিসকো বে এরিয়া অফিস অফ দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস নির্বাহী পরিচালক জাহরা বিল্লু কেন্ট কিম্যানের বিরুদ্ধে আনা অভিযোগকে স্বাগত জানিয়েছে।

শেয়ার করুন