১৯ মে ২০১২, রবিবার, ১০:৫৫:১৯ অপরাহ্ন


সরকার অস্তিত্বের সংকটে : ফারুক
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২৪
সরকার অস্তিত্বের সংকটে : ফারুক জয়নুল আবদীন ফারুক


বার বার ‘একতরফা’ নির্বাচন করে সরকার অস্তিত্বের সংকটে পড়েছে বলে মন্তব্য করেছেন জয়নুল আবদিন ফারুক। গত ৩০ এপ্রিল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এই মন্তব্য করেন। তিনি বলেন, জনাব ওবায়দুল কাদের সাহেব ... তীব্র তাপদাহে মানুষের মধ্যে পানি বিতরণ করুন, মানুষকে রক্ষা করুন। ঘরে বসে শুধু উপজেলা নির্বাচন নিয়ে কথা বললে চলবে না। আপনারা বারে বারে একতরফা নির্বাচন করে যাবেন... এটা জনগণ মানে না। আর আপনি বিএনপিকে নিয়ে বলবেন, বিএনপির অস্তিত্বের সংকট। এটা ঠিক না। বিএনপির কোনো অস্তিত্বের সংকট নেই। অস্তিত্বের সংকট আওয়ামী লীগের। একতরফা নির্বাচন করে তারা এই সংকটে পড়েছে। কারণ তারা একটা সুষ্ঠু নির্বাচন দিতে পারে না, তারা জনগণের ভয়ে দিনের ভোট রাতে করে... তারা ১৫৪জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন করে তাদের অস্তিত্বে টিকে থাকবে না।

ফারুক বলেন, সরকার যত কুটকৌশল করুক একদিন তাদেরকে জনগণের কাছে জবাবদিহি করতে হবে। চরম তাপদাহে স্কুল-বিদ্যালয় খোলা রাখার কঠোর সমালোচনা করেন সাবেক প্রধান হুইপ। তিনি বলেন, এরকম তাপদাহে কেনো স্কুল সরকার খোলা রেখেছে তার বিরুদ্ধে মামলা করা উচিত। সরকারকে বলব, আপনানা সর্বক্ষেত্রে ব্যর্থ। ব্যর্থতার জন্য আপনারা পদত্যাগ করুন, গরীব মানুষকে বাঁচান।

ফারুক বলেন, ঢাকা উত্তরের সিটি মেয়র কয়েকটন পানি ছিটিয়ে আপনি বাংলাদেশের মানুষকে শীতল করতে পারবেন না। বাংলাদেশের ২১ কোটি মানুষ আজবে আগুনের মতো জ্বলে উঠেছে.... আপনাদের অবিচারের কারণে। লুট করবেন আপনারা, অবৈধ কাজ করবেন আপনারা আর তার প্রভাব পড়বে বাংলাদেশের নিরহ মানুষের উপরে... এটা হতে পারে না। আল্লাহ এগুলো সহ্য করবে না। 

জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরামের উদ্যোগে তীব্র তাপদাহে রাজধানীর পথচারিদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণের কর্মসূচি উপলক্ষে এই অনুষ্ঠান হয়। জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরামের সভাপতি মনজুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক সোহেল রানা ও সাংগঠনিক সম্পাদক এইচ এম স্বপন রানার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবদুল কালাম আজাদ সিদ্দিকী, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, উলামা দলের সাবেক সভাপতি মাওলানা শাহ নেছারুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন