২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:৪৪:১৩ পূর্বাহ্ন


প্রবাসী মতলব সমিতির বনভোজন ও মিলনমেলা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
প্রবাসী মতলব সমিতির বনভোজন ও মিলনমেলা


নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন প্রবাসী মতলব সমিতি ইনকের বার্ষিক বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে গত ১৪ আগস্ট। কানেকটিকাটের প্রাকৃতিক সৌন্দর্যমÐিত ইন্ডিয়ান ওয়েল স্টেট পার্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এ বনভোজনে বিপুল সংখ্যক মতলববাসী অংশ নেন। মতলববাসী ছাড়াও বনভোজনে নিউইয়র্কের বিভিন্ন শ্রেডু-পেশার গণ্যমান্য বক্তিরা অংশগ্রহণ করেন।

চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল মতলববাসীর বনভোজন। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দ উপভোগ করে যুক্তরাষ্ট্রে বসবাসরত মতলবের নারী-পুরুষ ও শিশু-কিশোররা। বনভোজনে বাড়তি আনন্দ এনে দেয় প্রবাসের জনপ্রিয় শিল্পীদের অসাধারণ সাংস্কৃতিক পরিবেশনা। সকলের উপস্থিতি আর আনন্দ-উচ্ছ¡াসের মধ্য দিয়ে পার্কটি রূপ নেয় প্রবাসে একখÐ মতলব।

সংগঠনের সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. নাজির উদ্দিন পাটওয়ারী (সোহেল)-এর পরিচালনায় সমিতির উপদেষ্টা নাজমুল এ ফারুক অতিথি ও কমিটির কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে বনভোজন আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং প্রবাসী মতলব সমিতির উপদেষ্টা আহমেদ আহসান মেহেদী। বিশেষ অতিথি ছিলেন বৃহত্তর কুমিল্লা সমিতির সহ-সভাপতি মিয়া মোহাম্মদ দুলাল, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মওলানা ফখরুল ইসলাম মাছুম, অ্যাটার্ন আলবার্ট, বাংলাদেশ থেকে আগত লেখক ও শিশুসাহিত্যিক, বাংলাদেশ শিশুসাহিত্যিক ফোরাম সভাপতি হুমায়ন কবির ঢালী, কুইন্স সোশ্যাল এডাল্ট ডে কেয়ার সেন্টার ইনকের চেয়ারম্যান ও সিইও ইঞ্জিনিয়ার মাহফুজুল হকের প্রতিনিধি ব্যবস্থাপক কাফি এবং জিয়াউল হক হায়দার, প্রবাসী মতলব সমিতির প্রতিষ্ঠাতা ও বনভোজনের প্রধান পৃষ্ঠপোষক কবির রতন, সমিতির উপদেষ্টা মো. মানিক মিয়া এবং মাহবুবুর রহমান, প্রতিষ্ঠাতা সভাপতি শাকিল মিয়া, সাবেক সভাপতি মায়ান ওবায়েদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ভবতোষ সাহা প্রমুখ।

বনভোজনে আরো বক্তব্য রাখেন বনভোজন উপকমিটির আহŸায়ক ফয়েজ উল্লাহ এবং সদস্য সচিব এস এম হাবিবুর রহমান, সহ-সভাপতি ফারুক পাটোয়ারী, রাবেয়া বসরী, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ জয়নাল আবেদিন, সরোয়ার হোসেন ফারুক, সহ-সাংগঠনিক সম্পাদক আবু নাসের, মহিলা সম্পাদিকা সাহিদা খানম, সম্পাদকমÐলীর সদস্য জিসান আহমেদ, জাহিদুর রহমান, মোহাম্মদ কামরুল আমিন সুমন, ইমন পাটোয়ারী, মিয়া ফয়েজ জুয়েল, আবু সালেক সুমন, এনামুল হক বাদল প্রমুখ।

বনভোজনস্থলে সমবেত হওয়ার পর অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। শিশুদের বিভিন্ন রকমের খেলা ছাড়াও মহিলাদের বালিশ খেলা ও পুরুষদের ছিল দৌড় প্রতিযোগিতা। পরে দুপুরের খাবার পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রবাসের জনপ্রিয় সংগীতশিল্পী শাহ মাহবুব, মরিয়ম মারিয়াসহ অন্যরা সংগীত পরিবেশন করে বনভোজনে অংশ নেয়া প্রবাসীদের মাতিয়ে রাখেন। খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়। র‌্যাফেল ড্রতে ছিল বেশক’টি আকর্ষণীয় পুরস্কার।

প্রবাসী মতলব সমিতির এ আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন কুইন্স সোশ্যাল এডাল্ট ডে কেয়ার সেন্টার, আহমেদ আহসান মেহেদি, বৃহত্তম কুমিল্লা সমিতি, রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, সীমা শাকিল, কাহিল কবির, আজিজা সুলতানা সীমা, লুৎফুন নেছা, সোনা চান্দি, শাহনেওয়াজ, মনিরুজ্জামান মজুমদার, মাহফুজুর রহমান, হিল সাইড টয়োটা, এটর্নী মঈন চৌধুরী, অ্যাটর্নি আলবার্ট, কাশেম চৌধুরী, বারি গ্রোসারী, শাহ ফাউন্ডেশন, ডা. ফেরদৌস খন্দকার, বøু-গ্রিন ইন্স্যুরেন্স, ওয়াহিদ আহমেদ রিয়াদ, হারুন ভ‚ইয়া (খাবার বাড়ি), মো. ওয়ালী উদ্দিন সরকার, নবান্ন রেস্টুরেন্ট অ্যান্ড নবান্ন পার্টি হল, মেগা ইন্স্যুরেন্স, আলেক্স, আলেহা মজিদ রিয়েলেটর, পিরান ফ্যাশন।

বনভোজনে অংশ নেয়া সহ-সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সভাপতি রবিউল আলম এবং সাধারণ সম্পাদক মো. নাজির উদ্দিন পাটওয়ারী (সোহেল)। আয়োজকরা জানান, আমেরিকায় বসবাসরত প্রায় ৪০০ মতলববাসী বনভোজনে যোগ দেন। সংশ্লিষ্ট সকলের অক্লান্ত শ্রম ও চেষ্টায় এই আয়োজন সম্পূর্ণ সফল হয়েছে। অতিথি ও মতলব প্রবাসীরা সুন্দর, নির্মল আনন্দদায়ক একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।


শেয়ার করুন