২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৯:৫১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


কৃষকের উন্নতি হলে জাতির উন্নয়ন হবে- সাদ এরশাদ এমপি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১০-০৬-২০২৩
কৃষকের উন্নতি হলে জাতির উন্নয়ন হবে- সাদ এরশাদ এমপি


স্বাস্থ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রাহ্গির আল মাহি সাদ এরশাদ-এমপি বলেছেন, কৃষকের উন্নতি হলে জাতির উন্নয়ন হবে। কৃষকই জাতির মেরুদন্ড। অধিক জনসংখ্যার দেশ বাংলাদেশ। আমাদের বেশিরভাগ লোক কৃষির উপর নির্ভরশীল; আর এ কারণেই দুরদৃষ্টিসম্পন্ন রাজনীতিবিদ্ সাবেক রাষ্ট্রপতি পল্লী বন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মুখেই প্রথম উচ্চারিত হয় “৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে”। কৃষকের ভাগ্যের পরিবর্তনের জন্য গ্রামের প্রত্যন্ত অঞ্চলে তাঁর পদার্পন ঘটেছে। তিনি বলেন, সেই ধারাবাহিকতায় বর্তমান সরকারের আমলেও কৃষি ক্ষেত্রে যথেষ্ট উন্নতি হয়েছে।

কৃষিখাতে যথেষ্ট পরিমানে প্রযুক্তির ব্যবহার হচ্ছে। তিনি আজ সকাল ১১ টায় জাতীয় পার্টির গুলশানস্থ কার্যালয়ে জাতীয় কৃষক পার্টির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। জাতীয় কৃষক পার্টির সভাপতি সাবেক এমপি এম এ গোফরানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন অধ্যাপক ইকবাল হোসেন রাজু, আবদুল আজিজ চৌধুরী, সাংগঠনিক রিপোর্ট পেশ করেন-কৃষক পার্টির সদস্য সচিব সৈয়দ ওয়াহিদুল ইসলাম তরুণ, জাতীয় পার্টির ঢাকা মহানগরের (উত্তর) আহবায়ক জহির উদ্দিন জহির, মোঃ মুস্তাফিজুর রহমান নাঈম, মোহাম্মদ ইস্রাফিল মিয়া, অনুষ্ঠান পরিচালনা করেন এডভোকেট ইমদাদুল হক, জেলা প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ রুবেল আলী, সাঈদুল ইসলাম সোহাগ, ডা. হারিছ মিয়া, গোলাম কিবরিয়া, রিয়াজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান মুক্ত, শ্রমিক পার্টির সাখাওয়াত হোসেন, সাংস্কৃতিক পার্টির কবি ইউনুস ফার্সী, উপস্থিত ছিলেন-তৌহিদুর রহমান, ছাত্র সমাজের ফকির আলম মামুন ও আবু সাঈদ লিয়ন।


সভাপতির বক্তৃতায় এম এ গোফরান বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদই প্রথমে বলেছিলেন আমাদের ক্ষেতে-খামারে উৎপাদন বাড়াতে হবে। কৃষিক্ষেত্রে উৎপাদন বাড়ানো এবং তাদের মুখে হাসি ফুটানো ছিলো আমাদের নেতা এরশাদের অন্যতম সাফল্য। আমাদের তাঁর আদর্শ অনুসরন করে কৃষকের জন্য কাজ করে যেতে হবে। বিশেষ অতিথির বক্তৃতায় জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, নতুন বাংলাদেশ গড়তে হলে জাতীয় কৃষক পার্টিকে আরো শক্তিশালী করতে হবে। তাদের নেতৃত্বেই গ্রামে-গঞ্জে কৃষিক্ষেত্রে উৎপাদন বাড়বে। প্রাকৃতিক দুর্যোগে কৃষকের অনেক ক্ষতি হয়ে যায়। তারপরেও কৃষকের পাশে থেকে ঘুরে দাড়ানোর শক্তি যোগাতে হবে। হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের এই শিক্ষাই দিয়েছে।

শেয়ার করুন