২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:৩৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সংবর্ধনা সভায় হাসনা মওদুদ
নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে হবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে হবে হাসনা মওদুদকে ফুলেল অভিনন্দন


যুক্তরাষ্ট্র সফররত ব্যারিস্টার মওদুদ আহমেদের সহধর্মিণী নোয়াখালী-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাসনা জসীমউদদীন মওদুদ বলেছেন, আন্দোলনের মাধ্যমে নয়, নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় যাওয়া বিএনপির জন্য সমীচীন হবে। কেননা আন্দোলনের মাধ্যমে ক্ষমতায় গেলে বিএনপিকে আওয়ামী লীগ শান্তিতে সরকার পরিচালনা করতে দেবে না। কারণ আওয়ামী লীগ আন্দোলনে চ্যাম্পিয়ন। আন্দোলনের মাধ্যমে বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগ বিএনপিকে নামানোর জন্য আন্দোলন শুরু করে দেবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গেলে সেটি সম্ভব হবে না। গত ২৯ নভেম্বর রাতে নিউইয়র্কে ওজনপার্কের মোমোস পার্টি হলে যুক্তরাষ্ট্র প্রবাসী কোম্পানীগঞ্জবাসী আয়োজিত গণসংবর্ধনায় প্রাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিশিষ্ট রাজনীতিক বেলায়েত হোসেন স্বপনের সভাপতিত্বে এবং কমিউনিটি অ্যাকটিভিস্ট হারুন অর রশিদ আল হারুন সিআইপির সভাপতিত্বে যুক্তরাষ্ট্র প্রবাসী কোম্পানীগঞ্জবাসী আয়োজিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক নাঈম টুটুল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি নাজমুল হাসান মানিক, সাধারণ সম্পাদক ইউসুফ জসিম, নূর ইসলাম বাবু, বাংলাদেশ সোসাইটির ক্রীড়া সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, নুরু চেয়ারম্যান, প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি মোরসালিন হোসেন শামীম, হাজারী কল্যাণ পরিষদের মিজানুর রহমান, মওদুদ মেমোরিয়াল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল বাশার, কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএসএ ইনকের সাবেক সভাপতি আব্দুল মালেক, কোম্পানীগঞ্জ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আরজু হাজারি, স্টেট বিএনপির সদস্য আলমগীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে হাসনা জসীমউদ্দীন মওদুদ এলাকার উন্নয়নে তার প্রয়াত স্বামী ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং তার নিজের ভূমিকার কথা তুলে ধরে বলেন, আমি আজীবন কোম্পানীগঞ্জবাসীর উন্নয়নের লক্ষ্যে কাজ করে যেতে চাই। সবাই পাশে থাকলে কোম্পানীগঞ্জকে আরো উন্নত করতে সক্ষম হব, ইনশাআল্লাহ। তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আগামী নির্বাচনে তিনি বিজয়ী হবেন।

হাসনা জসীমউদদীন মওদুদ আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি আপনাদের ভালোবাসায় সিক্ত। আমি সবার নিকট কৃতজ্ঞ। সব সময় এলাকাবাসীসহ বাংলাদেশের দরিদ্র-অসহায়দের পাশে থাকবো। তিনি বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য প্রবাসীদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বৃহত্তর নোয়াখালীর বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক কোম্পানীগঞ্জবাসী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আয়োজকরা ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে হাসনা জসীমউদদীন মওদুদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, নোয়াখালী-৫ আসনের সাবেক সাংসদ হাসনা জসীমউদদীন মওদুদের যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে কোম্পানীগঞ্জ প্রবাসীরা তার সম্মানে এ সংবর্ধনা সভার আয়োজন করে।

শেয়ার করুন