২২ জুন ২০১২, শনিবার, ০৪:১৭:৩৮ অপরাহ্ন


বিদ্যুতের মূল্য না কমালে আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দিলেন বুলু
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৩-০১-২০২৩
বিদ্যুতের মূল্য না কমালে আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দিলেন বুলু


বিদ্যুতের মূল্য না কমালে আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন বরকত উল্লাহ বুলু। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এই হুশিয়ারি দেন।

তিনি বলেন, ‘‘ বিদ্যুতের দাম আবারো বাড়ানো হয়েছে। এটা সরকারের গণবিরোধী সিদ্ধান্ত। এর বিরুদ্ধে আমরা আগামী ১৬ জানুয়ারি সারাদেশে মহানগর ও উপজেলায় বিক্ষোভ করব। আমরা স্পষ্ট করে  বলতে চাই, বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। নইলে জনগন নিয়ে আমরা সরকারের বিরুদ্ধে আন্দোলন করব। আমরা আগামী দিনে বিদ্যুতের বিল দিবো না, জনগন বিদ্যুতের বিল বন্ধ করে দেবো।” 

সর্বশেষ গ্রাহন পর্যায়ে ২০২০ সালের ফেব্রুয়ারিতে বিদ্যুতের দাম ৫ দশমিক ৭৭ শতাংশ বাড়িয়েছিলো।

জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোক করার প্রতিবাদে এই মানবন্ধন হয়।

বরকত উল্লাহ বুলু বলেন, ‘‘ সরকার তারেক রহমানের আতঙ্কে ভুগছে। আতঙ্কিত হয়ে তার এবংত তার সহধর্মিনীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সম্পত্তি ক্রোক করার আদেশ জারি করা হয়েছে।”

‘‘ তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সরকার জনগনের দৃষ্টি অন্য দিকে ফিরিয়ে নিতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ তাদের এই অপতপরতা বিশ্বাস করে না। আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে বাংলাদেশে জনগনের সরকার প্রতিষ্ঠা করা হবে। সেই লক্ষ্যে বিএনপিসহ রাজনৈতিক দলগুল্ োযুগপত আন্দোলন  শুরু করেছে।” 

সরকারের দুর্নীতির চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘‘ আমি সুস্পষ্টভাবে বলতে চাই, যারা কুইক রেন্টাল ও রেন্টাল বিদ্যুতের নামে লক্ষ, মেগা প্রজেক্টের নামে ব্যাংক থেকে লক্ষ লক্ষ্য কোটি টাকা লুট করেছে, বিদেশে পাচার করেছে আগামী দিনে তাদেরকে জনতা আদালতে দাঁড় করানো হবে।”

‘‘ আমরা বলতে চাই, আগামী দিনে রাষ্ট্র মেরামত করে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠা করা হবে, আইন ও বিচার ব্যবস্থা মেরামতের জন্য একটা কমিশন গঠন করা হবে, অর্থনীতিতে যারা লুটপাট করেছে, অর্থ পাচার করেছে তাদের জন্য একটা কমিশন গঠন করা হবে ।”

গণফোরামের আহ্বায়ক খলিলুর রহমান ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে মানববন্ধনে দলের নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আলমগীর হোসেন, কুমিল্লা উত্তর বিএনপির তারেক মুন্সি, কৃষক দলের জাহাঙ্গীর আলম হোসেন, ইসমাইল হোসেন তালুকদার খোকন, কাদের সিদ্দিকী, ইসমাইল হোসেন সিরাজী, মীর মবিনুর রহমান সুজন, আমিনুর রহমান, হারুনুর রশীদ, আবদুল্লাহ আল নাঈম প্র্রমূথ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


 



শেয়ার করুন