২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:৫৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


ড. আবু জাফর মাহমুদ বললেন
এখন আফ্রিকার দেশগুলোর অকৃত্রিম বন্ধু বাংলাদেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
এখন আফ্রিকার দেশগুলোর অকৃত্রিম বন্ধু বাংলাদেশ অ্যাওয়ার্ড বিতরণ করছেন ড. আবু জাফর মাহমুদ


জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশন উপলক্ষে নিউইয়র্কে কূটনৈতিক সমাবেশ করেছে আন্তর্জাতিক সংগঠক থাউজেন্ড শেডস অব উইমেন ইন্টারন্যাশনাল। ৫৮ পার্ক অ্যাভিনিউয়ের স্ক্যানডিনেভিয়ান হাউসে শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যার ওই আয়োজনে আফ্রিকার দেশগুলোর শীর্ষ পর্যায়ের কূটনীতিক, মানবাধিকার ও উন্নয়নকর্মী, উদ্যোক্তাসহ পৃথিবীর বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের অন্যতম সম্মানিত অতিথি গ্লোবাল পিস অ্যাম্বাসেডর, বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা স্যার ড. আবু জাফর মাহমুদ বলেছেন, এই আয়োজনের মধ্য দিয়ে আফ্রিকার দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্কের নতুন সেতুবন্ধন রচিত হলো। তিনি মানবাধিকার, দেশপ্রেম ও পরস্পরের প্রতি ভালোবাসার গুরুত্ব তুলে ধরে বলেন, আজকের পৃথিবীতে মানবিক ভালোবাসার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছু নেই। উন্নয়ন, সামাজিক অগ্রগতি তথা, মানব সূচকের ধাপে পরস্পরের প্রতি ভালোবাসাই সবচেয়ে বেশি প্রয়োজন। এটিই সময়ের সবচেয়ে বড় দাবি।

বর্ণাঢ্য ওই আয়োজনে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বেশ আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশের স্বনামখ্যাত কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্বকে ইউনাইটেড গ্র্যাজুয়েট কলেজ অব সেমিনারি ইন্টারন্যাশনালের ডক্টরেট অব ফিলোসফি, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষরিত সম্মাননা ও স্বর্ণপদক, দ্য প্রেসিডেন্টস ভলান্টিয়ার সার্ভিস অ্যাওয়ার্ড এবং গোল্ডেন লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মানবসেবায় নিরন্তর অবদানের জন্য নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটির প্রথম হোম কেয়ার প্রতিষ্ঠান বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও অ্যালেগ্রা হোম কেয়ারের কর্মকর্তা ওয়ালিদুল ইসলাম যুক্তরাষ্ট্র প্রেসিডেন্টের ভলান্টিয়ার সার্ভিস গোল্ড অ্যাওয়ার্ড লাভ করেন। তার হাতে এই সম্মাননা তুলে দেন গ্লোবাল পিস অ্যাম্বাসেডর স্যার ড. আবু জাফর মাহমুদ।

অনুষ্ঠানের মূল উদ্যোক্তা হানড্রেড শেডস অব উইমেন ইন্টারন্যাশনাল।

শেয়ার করুন