০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৫:০৬:০৬ পূর্বাহ্ন


সিঙ্গাপুরে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের ওপেন হার্ট সার্জারি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৩
সিঙ্গাপুরে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের ওপেন হার্ট সার্জারি


আজ সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের ওপেন হার্ট সার্জারি সম্পন্ন হয়। রাষ্ট্রপতির  প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বাসসকে জানান, আজ সকালে বিশিষ্ট কার্ডিয়াক সার্জন অধ্যাপক  ডাক্তার কফিদিস থিওডোরোসের তত্ত্বাবধানে  রাষ্ট্রপ্রধানের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে আবেদীন জানান,  রাষ্ট্রপতি  এখন পোস্ট অপারেটিভ ইউনিটে ডাক্তারদের পর্যবেক্ষণে রয়েছেন। তাঁর জ্ঞান ফিরেছে। তিনি ভালো আছেন।

এর আগে রাষ্ট্রপতি গত সোমবার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে ভর্তি হন। তিনি আশু আরোগ্য কামনায় দেশবাসীসহ সকলের দোয়া চেয়েছেন। গত ১৬ অক্টোবর রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ১৫ দিনের সফরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানানো হয়।
 রাষ্ট্রপ্রধান চিকিৎসা শেষে আগামী ৩০ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে।

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

এর আগে গত ১৪ অক্টোবর রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে সন্ধ্যায় বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বাসসকে জানান, ‘সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন।’ বৈঠকে প্রধানমন্ত্রী তাঁর সম্প্রতি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর, বিশেষ করে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদান সম্পর্কিত বিভিন্ন বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তিনি ৯-১০ সেপ্টেম্বর, ২০২৩ ভারতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনের বিষয়েও রাষ্ট্রপ্রধানকে জানান।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন সফল সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির স্বাস্থ্যের খোঁজখবর নেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবগণ উপস্থিত ছিলেন। তথ্যসূত্র : বাসস।

শেয়ার করুন