২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৮:২৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি : নূর ভূইয়া প্রেসিডেন্ট, আসেফ বারী সাধারণ সম্পাদক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি : নূর ভূইয়া প্রেসিডেন্ট, আসেফ বারী সাধারণ সম্পাদক নির্বাচিতদের নিয়ে কর্মী ও সমর্থকদের উল্লাস


যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলন ২০২২ সম্পন্ন হয়েছে। এই সম্মেলনে সভাপতি পদে আব্দুন নূর বড় ভুইয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ এবং বিশিষ্ট ব্যবসায়ী আসেফ বারী টুটুল বিপুল ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির কমিটিকে বিলুপ্ত করে গত ডিসেম্বরে একটি আহ্বায়ক কমিটি করা হয়। সেই কমিটির আহ্বায়ক ছিলেন আব্দুন নূর বড় ভুইয়া এবং সদস্য সচিব ছিলেন আসেফ বারী টুটুল। এই আহ্বায়ক কমিটিই গত ৬ নভেম্বর জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে দ্বিবার্ষিক সম্মেলন ২০২২-এর আয়োজন করেন।

আব্দুন নূর বড় ভুইয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব আসেফ বারী টুটুলের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতি। বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি সহিদুর রহমান, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উপদেষ্টা গিয়াস মজুমদার। সম্মেলনে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতাকর্মী এবং সমর্থকরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ, আমেরিকা এবং জাতীয় পার্টির পতাকা উত্তোলন এবং বেলুন সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি এস এম চিশতি। সেই সাথে রঙবেরঙের বেলুনও উত্তোলন করা হয়। সম্মেলনের উদ্বোধন শেষে নবান্ন পার্টি হলে আলোচনা সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। গঠন করা হয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের সদস্যরা ছিলেন এস এম চিশতি, সাবেক এমপি সহিদুর রহমান এবং যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উপদেষ্টা সৈয়দ শওকত আলী। সভাপতি কোনো প্রার্থী না থাকায় আব্দুন নূর বড়ভুইয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেন আসেফ বারী টুটুল, জাফর মিতা এবং মাহবুবুর রহমান অনিক। নির্বাচনে মোট ৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আসেফ বারী টুটুল সবার্ধিত ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী জাফর মিতা পেয়েছেন মাত্র ৭ ভোট এবং মাহবুবুর রহমান অনিক পেয়েছেন মাত্র ৬ ভোট। নির্বাচন শেষে নির্বাচন কমিশন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

আসেফ বারী টুটুলকে সাধারণ সম্পাদক ঘোষণার সাথে সাথেই নেতাকর্মী এবং তার শুভাকাক্সক্ষীরা উল্লাসে ফেটে পড়েন এবং তাকে নিয়ে আনন্দ উল্লাস করতে থাকেন। নেতাকর্মীদের পাশাপাশি তার বন্ধুবান্ধবরা তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

নবনির্বাচিত সাধারণ আসেফ বারী টুটুল দেশকে জানান, নির্বাচনের মাধ্যমে শুধু সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। আগামীতে সবাইকে নিয়ে বসে সমঝোতা এবং সৌহার্দ্য সম্প্রীতির মাধ্যমে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

শেয়ার করুন