০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৪:২৩:৬ পূর্বাহ্ন


বিয়ানীবাজার সমিতির নির্বাচিত নতুন কার্যকরি কমিটি অভিষিক্ত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৪
বিয়ানীবাজার সমিতির নির্বাচিত নতুন কার্যকরি কমিটি অভিষিক্ত কার্যকরি কমিটির সদস্য সদস্যবৃন্দ


সব জল্পনা-কল্পনার অবসান শেষে গত ২২ অক্টোবর বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নির্বাচনে (২০২৪-২০২৫) কার্যকরি পরিষদের বিজয়ীদের অর্থাৎ নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয় ওজনপার্কের স্কাইলাইন হলে। শপথ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্তমান সভাপতি এবং পুনরায় নির্বাচিত সভাপতি আব্দুল মান্নান। অনুষ্ঠান উপস্থাপন করেন বিদায়ী সেক্রেটারি নাজমুল হক মাহবুব। দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল শপথ গ্রহণ। দ্বিতীয় পর্বে ছিল আলোচনা সভা। প্রথম পর্বে শপথ অনুষ্ঠানের পূর্বে স্বাগতিক বক্তেব্য রাখেন নবনির্বাচিত সভাপতি আব্দুল মান্নান। শপথ অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার মহিউদ্দিন পুনরায় নির্বাচিত সভাপতি আব্দুল মান্নানকে শপথ বাক্য পাঠ করান। অভিষিক্ত সভাপতি আব্দুল মান্নান নির্বাচিত বাকি সব সদস্যকে শপথ গ্রহণ করান। 

অভিষিক্তরা হলেন-সহ-সভাপতি মুহিবুর রহমান রুহুল সাধারণ, সম্পাদক রেজাউল আলম অপু, সহ-সাধারণ সম্পাদক রাজু আহমদ, কোষাধ্যক্ষ আব্দুল হান্নান দুখু, দফতর সম্পাদক শামসুল আলম শিপলু, জনসংযোগ ও প্রচার সম্পাদক আবু রাসেল, ক্রীড়া সম্পাদক জামিল আহমদ জাফরুল, মহিলা বিষয়ক সম্পাদক হাফছা ফেরদৌস হেলেন। কার্যকরি সদস্য মাহবুব উদ্দীন আলম, ইকবাল হোসেন, রেজওয়ান আহমদ, শরীফ আহমদ। আভিষেক অনুষ্ঠানে সাংগঠনিক সম্পাদক মাহমুদুল কবির রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ছিদ্দিক আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক ফয়েজআহমদ, কার্যকরি কমিটির মধ্যে আমিন উদ্দীন, মাসুদুর রহমান, ফরহাদ হোসেন অনুপস্থিত ছিলেন। অনুপস্থিত কার্যকরি সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন নির্বাচিত সভাপতি আব্দুল মান্নান। 

অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রফিক উদ্দীন। শপথ অনুষ্ঠানের পূর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপদেষ্টা হাজী শামসুল ইসলাম, বুরহান উদ্দীন কপিল, প্রধান নির্বাচন কমিশনার মহিউদ্দিন, নির্বাচন কমিশনের সদস্য নুরুল ইসলাম আব্দুন নূর।

দ্বিতীয় পর্বের আলোচনার সভায় সভাপতিত্ব করেন নির্বাচিত সভাপতি আব্দুল মান্নান। অনুষ্ঠান উপস্থাপন করেন নির্বাচিত সাধারণ সম্পাদক রেজাউল আলম অপু। আলোচনার শুরুতে নির্বাচিত সাধারণ সম্পাদক রেজাউল আলম অপু বলেন, যেহেতু সময়ের স্বল্পতা হাতে নিয়ে শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সময়ের স্বল্পতার কারণে সবাইকে জানানো সম্ভব হয়নি। সে সঙ্গে অনেকের কাজ। এ জন্য আগামীতে বৃহৎ পরিসরে বিজয় উৎসব করা হবে। সে জন্য সভাপতিকে সমাপনী বক্তেব্য দিয়ে সভার কাজ সমাপ্ত করার অনুরোধ জানান। সভাপতি সবকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার কাজ সমাপ্ত করেন। 

মিছবাহ-অপু প্যানেলের বিজিতদের অভিনন্দন জানানোর জন্য শপথ অনুষ্ঠান শেষে ওজনপার্কের সোনার বাংলা মাল্টি সার্ভিসে মিছবাহ-অপু প্যানেলের সমর্থক ও শুভাকাক্সক্ষী সবাই জড়ো হন এবং বিজয়ী প্রার্থীদের ফুল দিয়ে অভিনন্দন জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সোনার বাংলার স্বত্বাধিকারী সারওয়ার হোসেন। সেখানে নির্বাচনে মিছবাহ-অপু প্যানেলের বিজয়ীদের 

ফুল দিয়ে অভিনন্দন জানান মিছবাহ-অপু প্যানেলের সভাপতি প্রার্থী মিছবাহ আহমদ। যাদের অভিনন্দন জানানো হয় তারা হলেন-সহ-সভাপতি মুহিবুর রহমান রুহুল, সেক্রেটারি রেজাউল আলম অপু, দফতর সম্পাদক শামসুল আলম, প্রচার সম্পাদক আবু রাসেল, ক্রীড়া সম্পাদক জামিল আহমদ, মহিলা সম্পাদিকা হাফছা ফেরদৌস হেলেন, কার্যকরি সদস্য মাহবুব উদ্দীন আলম, ইকবাল হোসেন, রেজওয়ান আহমদ, শরীফ আহমদ।

এ সময় মিছবাহ আহমদ বিজয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রবাসের অন্যতম আঞ্চলিক সামাজিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির অভিষেক অনুষ্ঠানে ৪০/৫০ জনের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। আমাদের ঐতিহ্যবাহী সংগঠনের এ কী দুরবস্থা। তিনি সব প্রবাসী বিয়ানীবাজারবাসীর কাছে প্রশ্ন রেখে বলেন, প্রায় ৮ হাজার ভোটারের বিয়ানীবাজার সমিতি, সেই বিয়ানীবাজার সমিতিকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে। মিছবাহ আহমদ বলেন, বিয়ানীবাজার সমিতির সঙ্গে অতীতে ছিলাম, এখনো আছি, আগামী দিনেও থাকবো। সমিতির সব কার্যক্রমে তার সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি সমিতিকে সংগঠিত ও শক্তিশালী করার জন্য সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। 

অভিনন্দন জানিয়ে অন্যদের মধ্য বক্তেব্য রাখেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান, মকবুল রহিম চুনই, মোস্তফা কামাল, সাবেক সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম।

শেয়ার করুন