২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১১:৫৩:৩৩ পূর্বাহ্ন


ডামি বাতিল করে নতুন নির্বাচন দাবি স্টেট বিএনপির
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১০-০১-২০২৪
ডামি বাতিল করে নতুন নির্বাচন দাবি স্টেট বিএনপির নিউইয়র্ক স্টেট বিএনপির প্রতিবাদ সমাবেশ


ডামি নির্বাচন বাতিল করে নতুন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে নিউইয়র্ক স্টেট বিএনপি। সেই সাথে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগও দাবি করেছেন। গত ৮ জানুয়ারি সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় নিউইয়র্ক স্টেট বিএনপির প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ এ সব দাবি করেন। নিউইয়র্ক স্টেট বিএনপির আহবায়ক মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব সাঈদুর রহমান সাঈদের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য জিল্লুর রহমান জিল্লু। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি ও বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন, জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম সদস্য সচিব দেওয়ান কাওসার, কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদাত হোসেন রাজু, জাফর তালুকদার, মোহাম্মদ শিকদার, গোলাম হোসেন, শ্রমিক দলের আবুল কালাম, মোস্তাক আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার জাহিদ প্রমুখ।

অনুষ্ঠানে জিল্লুর রহমান জিল্লু বলেন, ৭ জানুয়ারি বাংলাদেশে ডামি এবং আমির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচন বাংলাদেশের জনগণ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আহবানে সাড়া দিয়ে প্রত্যাখান করেছে। তিনি অভিলম্বে শেখ হাসিনার পদত্যাগ দাবি করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন দাবি করেন।

গিয়াস আহমেদ বলেন, ভারতের ষড়যন্ত্রে বাংলাদেশে প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, ভারত চায় না বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হোক। তারা চক্রান্ত করছে বাংলাদেশকে ধ্বংস করে দেয়ার জন্য। সেই চক্রান্তের অংশ হিসাবে ৭ জানুয়ারির নির্বাচন। তিনি বলেন, ভারতের কারণে শেখ হাসিনা আমেরিকাসহ কারো দাবির প্রতি সম্মান দেখায়নি। তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এই ডামি নির্বাচন প্রত্যাখান করার জন্য। সেই সাথে তিনি নতুন নির্বাচন দাবি করেন।

সভাপতি অনুষ্ঠানকে সফল এবং স্বার্থক করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যতদিন পর্যন্ত বাকশালী সরকার পদত্যাগ না করবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। বিক্ষোভ সমাবেশ শেষে একটি র‌্যালি বের করা হয়। এই সময় সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেয়া হয়।

শেয়ার করুন