৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০১:৪৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


কোনো কলঙ্কেই তারা কলঙ্কিত না- গয়েশ্বর
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০১-০৪-২০২৪
কোনো কলঙ্কেই তারা কলঙ্কিত না- গয়েশ্বর গয়েশ্বর চন্দ্র রায়/ফাইল ছবি


‘ছাত্রলীগ প্রশাসনের ছত্রছায়ায় এখন বেপোরোয়া’ বলে মন্তব্য করেছেন গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)হাসপাতালে নাটোরের আহত কর্মীদের দেখার পর সাংবাদিকদের কাছে এই মন্তব্য করেন। আমি মনে করি, এবং প্রশাসনের দলীয় কর্মী হিসেবে রাজনীতি ধ্বংস করা। এখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আছে কিনা সন্দেহ আছে।’ তিনি বলেন, ‘‘ এই বুয়েট… জাহাঙ্গীরনগরসহ সব শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থা শোচনীয়। সেখানে(জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে) ছাত্র লীগ নেতা মানিক ধর্ষণের সেঞ্চুরি পালন করেছিলো… এর চেয়ে ঘৃণ্য লজ্জ্বাকর জাতির জন্য কলঙ্ক কি হতে পারে… কোনো কলঙ্কেই তারা কলঙ্কিত না। এসব কলঙ্কিতকে তারা অলংকিত মনে করে।”

‘‘ তারা(ছাত্র লীগ) বেপোরোয়া এই কারণে একমাত্র পেশী শক্তি আর প্রশাসনের প্রভাবে তারা আজকে রাজনীতিকে ধ্বংস করে ফেলেছে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অবস্থা আপনারা দেখছেন।”

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাজনীতি বন্ধের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে গয়েশ্বর বলেন, ‘‘ ছাত্র রাজনীতি অবশ্যই আমরা চাই। ছাত্র রাজনীতি করেই তো আমরা এখানে এসেছি। এখানে ছাত্র রাজনীতি বাধা নয়। এখানে বাধা…. শিক্ষাঙ্গনে একদলীয় ছাত্র সংগঠন এবং তাদের নানা ধরণের নারী ধর্ষন, নির্যাতনের প্রসার, ভিন্নমতের ছা্ত্র সংগঠনকে না থাকতে দেয়ার পরিপ্রেক্ষিতে কিন্তু সেখানে এই সংকট সৃষ্টি হয়েছে।”

‘‘ আপনারা জানেন একটা নৃশংস পরিকল্পিত হত্যাকান্ডে … আবরার ফাহাদ একজন মেধাবী ছাত্রের হত্যাকান্ডের পরে শুধু ছাত্ররা না বাংলাদেশের সুশীল সমাজ, রাজনৈতিক দল ফুঁসে উঠেছিলো, প্রতিবাদ জানিয়েছিলো… সেই সময়ে হত্যাকারীদের গ্রেফতার করতে বাধ্য হয়েছিলো… তখন বুয়েট কর্তৃপক্ষ একটা সিদ্ধান্ত নিলো যে, বুয়েটে কোনো রাজনৈতিক দলের সংগঠন থাকবে না।এটা বুয়েটের কর্তৃপক্ষ নিয়েছে… সারা দেশে নয়। যে পরিপ্রেক্ষিতে বুয়েট এই সিদ্ধান্ত নিয়েছে সেই পরিবেশ এখনো বলবৎ আছে কিনা অর্থাৎ এখনো কি আশঙ্কা আছে কিনা ওই ধরনের হত্যাকান্ড ঘটার সেটাকে বিবেচনা করে বুয়েটকেই সিদ্ধান্ত নিতে হবে সেখানে(বুয়েট) ছাত্র রাজনীতি থাকবে কি থাকবে না। বুয়েট কর্তৃপক্ষ যদি মনে করে, ক্যাম্পাসের পরিবেশ শান্ত রাখা এবং মা-বাবার মেধাবী সন্তানরা যারা এখানে লেখাপড়া করে তাদের লেখাপড়ার স্বার্থে বুয়েট কর্তৃপক্ষ সেখানে রাজনীতি বিরত রাখবে-এটা তাদের সিদ্ধান্ত।”

এর আগে গয়েশ্বর বিএসএমএমইউতে চিকিৎসাধীন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীনকে দেখতে যান। । নাটোরের আওয়ামী লীগ-যু্ব লীগের সন্ত্রাসীরা গত ১৩ মার্চ শাহীনকে জেলার সড়ক ও জনপথ অফিসের সামনে হামলা চালায়।

এ সময়ে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন