২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৬:৩৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


তামিম নেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
তামিম নেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তামিম ইকবাল


বহু নাটকের পর বাংলাদেশের বিশ্বকাপ ক্রিকেটের দল চূড়ান্ত হলো। দলের মধ্যে কোন্দল তেমনটা না থাকলেও কোচ হাতুরাসিংহ, অধিনায়ক সাকিব আল হাসানের ছিল চাওয়া পাওয়া। যার সঙ্গে মিল ছিল না বোর্ডের কোনো কোনো নীতি নির্ধারকের। এক পর্যায়ে শোনা গিয়েছিল, ওপেনার হিসেবে তামিম ইকবালকে নিয়ে যত নাটক। ৭৫% তামিমকে কোচের পছন্দ নয়। আবার বিশ্বকাপের মত বড় আসরে অভিজ্ঞতারও ভীষণ প্রয়োজন। বিশেষ করে তামিমের স্থানে যাদের দিয়ে ট্রাই করেছেন হেড কোচ, তারা এখনও স্টাবল নন। এতেই যত দুশ্চিন্তা। তবে এমন একটা দুশ্চিন্তা টিম ঘোষণার পরও থাকছে। কারণ তামিম নেই দলে। দল ঘোষণার আগেই তামিম ডিক্লেয়ার করেন, তিনি বিশ্বকাপে খেলবেন না। তারও আগে ঘটে আরেক নাটকীয়তা। এক রাত আগে তামিম ও দল চূড়ান্তকরণ প্রসঙ্গে সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় গভীর রাত অব্দি চলে বৈঠক। এরপর সবকিছুর সমাধান দিতে বোর্ডে এসে যোগ দেন সাবেক সতীর্থও  বোর্ডের সঙ্গে বসে মধ্যস্থতার কাজটি করেন মাশরাফি বিন মোর্তুজা। শেষতক একটা সলিশন দিয়ে গেছেন এ সাবেক গ্রেট। 

এতেই প্রথম তামিমের না খেলার ঘোষণার পর বিসিবি বাংলাদেশের স্থানীয় সময় গত ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে ঘোষণা দেয় বিশ্বকাপ স্কোয়াডের। তবে তামিম না থাকলেও লো’য়ার মিডল অর্ডারের শুণ্যতা পোষাতে মাহমুদুল্লাহ রিয়াদকে দলে রাখতেই হয়েছে। দলে অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে আছেন মুশফিকুর রহীমও। 

তবে দলের এমন অভ্যন্তরীণ সমস্যায় ভেস্তে গেছে হোমে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। একটি বৃষ্টিতে পরিত্যাক্ত হলেও বাকি দুই ম্যাচে বাজেভাবে হেরে যায় বাংলাদেশ। সিরিজও হাতছাড়া। এমন পারফরমেন্স নিয়ে বিশ্বকাপের মঞ্চে কতটা সাফল্য পাবেন সেটাই এখন দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

বাংলাদেশের বিশ্বকাপ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, তানজিদ হাসান, তানজিম হাসান সাকিব ও মাহমুদুল্লাহ রিয়াদ।

শেয়ার করুন