০৪ মে ২০১২, শনিবার, ৬:৫৬:০৭ পূর্বাহ্ন


আমরা ভারতের বিরুদ্ধে নই-জয়নুল আবেদিন ফারুক
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০৪-২০২৪
আমরা ভারতের বিরুদ্ধে নই-জয়নুল আবেদিন ফারুক


দেশে গণতন্ত্র না ফেরা পর্যন্ত ‘ভারতীয় পণ্য বর্জন’ এর আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জয়নুল আবেদিন ফারুক। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এই আহ্বান করেন।

তিনি বলেন, ‘‘ ভারতীয় পণ্য বর্জনের এই আন্দোলন চলছেই, চলবে। আমরা আপনাদের(ভারতের) বিরুদ্ধে নই… আমরা আপনাদের সরকারের বিরুদ্ধে। বাংলাদেশে অনেক গরীব মানুষ ভারতে আছেন, গণতন্ত্রকামী মানুষও ভারতে আছে আমরা তাদেরকেও সমর্থন করি।

‘‘ বাংলাদেশ গণতন্ত্রকে গলাটিপে হত্যা করার সহযোগী আপনারা(ভারত সরকার)। তাই আপনাদেরকে আমরা মানি না। আপনাদের পণ্য, আপনাদের আগ্রাসনের বিরোধিতা আমরা করতেই থাকব, করতেই থাকবো যতদিন না পর্যন্ত বাংলাদেশ এই ভারতীয় আগ্রাসন থেকে মুক্ত না হবে।

জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে ভারতীয় পণ্য বর্জন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই মানববন্ধন হয়।

‘বিএনপি বসে থাকবে না’

জয়নাল আবদিন ফারুক বলেন, ‘‘আর বিএনপিকে নিশ্চিহ্ন করতে পারবেন না। বিএনপি বসে থাকবে না। কোনো কোনো যুদ্ধে পিছিয়ে আসতে হয়। বিএনপি এমন একজন নেতার নেতৃত্বে সংগঠিত হচ্ছে আজকে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরা কথা দিয়ে যেতে পারি… আন্দোলনে আমরা পিছু হটি নাই, আন্দোলনে শক্তি অর্জন করেছি।”

‘‘ এই শক্তি দিয়ে বাংলাদেশে ইনশাল্লাহ তত্ত্বাবধায়ক সরকার কায়েম হবে, বাংলাদেশে তারেক রহমান ইনশাল্লাহ ক্ষমতায় আসবে, তার পিতার(জিয়াউর রহমান) মতো গণতন্ত্র বাংলাদেশে প্রতিষ্ঠা করবেন… এই অঙ্গীকার আমরা করতে চাই।”

বিজয় অবশ্যই বাংলাদেশের জনগনের হবে, এই আন্দোলনের নেতৃত্ব দেবেন তারেক রহমান।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘ সরকারকে বলব, অত্যাচার বন্ধ করুন, জেল-জুলুম বন্ধ করুন, কারা বন্দি সকল নেতা-কর্মীর মুক্তি দিন।”

‘‘  যদি মুক্তি না দেন ইনশাল্লাহ একদিন সময় আসবে ইতিহাস কথা বলে। যারা ১০ মিনিটে গণতন্ত্র গলা টিপে হত্যা করেছেন, যারা ভোটের বাক্স ছিনতাই করে হেলিকপ্টারে এনে জয়লাভ করে দিয়েছেন, যারা এবছরে ৭ জানুয়ারি ভাইয়ে ভাইয়ে ডামি নির্বাচন করে আবার সংসদ ও গৃহপালিত বিরোধী দল তৈরি করে ঠিক থাকবে মনে করছেন আমি রাজপথের কর্মী হিসেবে একজন মুক্তিযোদ্ধা হিসেবে এটা বিশ্বাস করি না। জয় অবশ্যই বাংলাদেশের হবে, বাংলাদেশের জনগনের বিজয় হবে।”

নবীন দলের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক সম্পাদক মীর সরাফত আলী সপু, প্রান্তিক ও জনশক্তি উন্নয়ন বিষয়ক সহসম্পাদক অপর্ণা রায়সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

শেয়ার করুন