০৩ জুলাই ২০১২, বুধবার, ১১:৫৩:৫৭ অপরাহ্ন


পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময় সভার আয়োজনে স্টেট আ.লীগ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৪
পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময় সভার আয়োজনে স্টেট আ.লীগ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভায় উপস্থিতি


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এমপি জাতিসংঘের বিশেষ অধিবেশে যোগ দিতে আগামী ২৯ মে নিউইয়র্ক আসছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানান, পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘের বিশেষ আমন্ত্রণে নিউইয়র্ক আসছেন। ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত তিনি নিউইয়র্কে থাকবেন এবং জাতিসংঘের বেশ কয়েকটি অধিবেশনে যোগ দেবেন। জাতিসংঘের অধিবেশন শেষে তিনি ঢাকার উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করবেন।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুই গ্রুপের প্রকাশ্য বিবাদের কারণে তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোনো অংশের অনুষ্ঠানে যোগ দেবেন না। তিনি নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের অনুষ্ঠানে যোগ দেবেন। সেই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উভয় গ্রুপের নেতৃবৃন্দ থাকবেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একজন নেতা ক্ষোভের সঙ্গে বলেন, বিরোধের কারণে আজকে আমাদের এই অবস্থা দেখতে হচ্ছে। আওয়ামী লীগ নয়, আওয়ামী লীগের অঙ্গ সংগঠন অনুষ্ঠানের আয়োজক করছে। মতবিনিময় সভাটি ৩০ মে সন্ধ্যায় গুলশান টেরেসে অনুষ্ঠিত হবে বলে জানান, ড. সিদ্দিকুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে।

অন্যদিকে গত ২৬ মে রবিবার সন্ধ্যা ৮টায় জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এমপির যুক্তরাষ্ট্র সফরকে সর্বাত্মক সফল করতে তাৎক্ষণিক এক প্রস্তুতি সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একাংশ। এই প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন কর এবং সমাবেশটি পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী এই সভায় উপস্থিত ছিলেন। সভায় বক্তরা পররাষ্টমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরকে সর্বাত্মক সফল করতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। বক্তারা সিদ্দিকুর রহমানের অগঠনতান্ত্রিক এবং সংগঠনের ঐক্য শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে প্রধানমন্ত্রী তাকে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময় সভা আয়োজন করতে না দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

শেয়ার করুন