২৫ এপ্রিল ২০১২, বৃহস্পতিবার, ১০:৪৭:১১ অপরাহ্ন


দলীয় সর্বাদিক রান ও রেকর্ড ব্যবধানে জয়
আয়াল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত জয় বাংলাদেশের
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৩-২০২৩
আয়াল্যান্ডের বিপক্ষে প্রত্যাশিত জয় বাংলাদেশের দু’জনই ব্যাটিং করেছেন দুর্দান্ত। সাকিব আউট ৯৩ ও অভিষেক ম্যাচে তৌহিদ ৯২ /ছবি সংগৃহীত


আয়ারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের পার্থক্যটা প্রথম ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন সাকিব, রিদয়, মুশফিকরা। সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে দুই রেকর্ড করে তবে জিতেছে টিম বাংলাদেশ। এরমধ্যে প্রথমটি দলীয় সর্বোচ্চ স্কোর ৩৩৮। আট উইকেট হারিয়ে এ রান করেন তারা। এর আগে নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে এ যাবৎকালের সর্বাদিক রান করার রেকর্ড ধরে রেখেছিল বাংলাদেশ। সেটা ছিল ৩৩৩/৮ রানের। 

অপরদিকে এ ম্যাচে বিশাল ব্যাবধানেও জিতেছে টিম বাংলাদেশ। নিজেদের রেকর্ড সেখানেও। ১৮৩ রানের ব্যাবধানে জিতেছে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে। এর আগে সর্বাধিক রানের জয় ছিল জিম্বাবুয়ের বিপক্ষে এ সিলেট মাঠেই। সেটা ১৬৯ রানে। 

বড় ব্যাবধানে কাংখিত জয় পেলেও বাংলাদেশ দলের আফসোসটা তবু রয়ে গেছে। দলের অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব আল হাসান দুর্দান্ত ব্যাটিং করে ৯৩ রান করে আউট হন। ৮৯ বলে ৯ চারে ওই রান করেছিলেন সাকিব। চমক দেখিয়েছেন এ ম্যাচেই অভিষেক হওয়া তৌহিদ রিদয়। ৯২ রান করেছেন তিনি। ৮৫ বলে ২ ছক্কা ও ৮ চারের সাহায্যে ওই রান করে চমকে দেন সবাইকে। সাকিবের সঙ্গে মিলে চতুর্থ উইকেট জুটিতে করেন তারা ১৩৫ রান। যা দলের ক্রাইসিস মুহুর্তে বেশ কাজে লাগে। এরপর সাকিব ওই রানে আউট হলেও তৌহিদ মুশফিকের সঙ্গেও দারুন একটি পার্টনারশীপ উপহার দেন। ওটা ছিল ৮০ রানের। 

মুলত এদের ব্যাটিংয়ে বাংলাদেশ দল পাহাড়সম স্কোরে পৌছে যায়। যা টপকানোর আর সাহসও দেখাতে পারেনি সফরকারী দল। তবু চেষ্টা করেছেন। কিন্তু তাতে ১৫৫ পর্যন্ত যেতে সক্ষম হন তারা। এবাদত এ ম্যাচে নেন চার উইকেট। এছাড়া নাসুম তিনটি,তাসকিন ২ ও সাকিব নেন এক উইকেট। পরের ম্যাচ একই ভেন্যুতে।  

 

শেয়ার করুন