০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৮:৫৪:৪০ পূর্বাহ্ন


কৃষিবিদ হাফিজুর রহমানকে শেরেবাংলার সংবর্ধনা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২৩
কৃষিবিদ হাফিজুর রহমানকে শেরেবাংলার সংবর্ধনা মোহাম্মদ হাফিজুর রহমানকে ক্রেস্ট প্রদান


শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইউএসএ আয়োজিত এক সংবর্ধনায় সংবর্ধিত হলেন শেকৃবি ৪৪ ব্যাচের ছাত্র, সিরাজউদ্দৌলা হলের প্রাক্তন ভিপি শেকৃবি এলামনাই এসোসিয়েশন ইউএসএ’র  উপদেষ্টা ফ্লোরিডা নিবাসী বিশিষ্ট ব্যবসায়ী কৃষিবিদ মোঃ হাফিজুর রহমান।

সংগঠনের সভাপতি শেকৃবি ৪৫ ব্যাচের কৃষিবিদ সৈয়দ মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক শেকৃবি ৫৬ ব্যাচের কৃষিবিদ শওকত আহমেদের পরিচালনায় গত ১০ জুলাই সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকার হালাল ডাইনার রেস্টুরেন্ট পার্টি হলে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিত্রডিসির প্রাক্তন কর্মকর্তা, শেকৃবি এলামনাই এসোসিয়েশন ইউএসএ ইনক’র প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার এবং বর্তমানে উপদেষ্টা সিনিয়র কৃষিবিদ আসাদুল বাকী। বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সদস্য শেকৃবি ৪৪ ব্যাচের কৃষিবিদ এসএম আলম, এন ওয়াই পিডি কর্মকর্তা সংগঠনের কোষাধ্যক্ষ শেকৃবি ৪৫ ব্যাচের কৃষিবিদ মোঃ শাহাদৎ হোসেন, সংগঠনের সহ-সভাপতি শেকৃবি ৪৫ ব্যাচের কৃষিবিদ ডঃ শামীমা বেগম,  সংগঠনের অর্গানাইজিং সেক্রেটারী শেকৃবি ৫৪ ব্যাচের কৃষিবিদ আনিসুল হক সোহেল, সাংস্কৃতিক সম্পাদক নিউইয়র্কের পরিচিত মুখ শেকৃবি ৫৬ ব্যাচের কৃষিবিদ বিধান পাল,  সদস্য শেকৃবি ৫৮ ব্যাচের কৃষিবিদ আমিনুল ইসলাম জিয়া। অনুষ্ঠানটি নিউইয়র্কে বসবাসরত শেকৃবি এলামনাই সদস্যবৃন্দ এবং পরিবারবর্গের এক মিলনমেলায় পরিণত হয়।

কৃষিবিদ হাফিজ আবেগ আপ্লুত হয়ে বলেন, আজকের এই মিলন মেলায় স্বপরিবারে উপস্থিত হতে পেরে আমি অনেক গর্বিত। তিনি সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আশা ব্যাক্ত করেন। নিউইয়র্কে বেড়াতে এসে পুরানো বন্ধুদের সাথে দেখা হবার আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। ক্ষণিকের এই মিলনমেলায় শেকৃবি এর জীবনের সেই আনন্দঘন দিনগুলোতে সবাই ফিরে গিয়েছিল হাফিজকে কাছে পেয়ে। অতীত সময়ের সেই স্মৃতিকে রোমন্থন করতে গিয়ে অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

প্রধান অতিথির ভাষণে কৃষিবিদ আসাদুল বাকী এই সংগঠনের সুন্দর কার্যক্রম এবং বর্তমান কমিটির নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। ৫ বছর আগে যে সংকট তৈরি হয়েছিল তিনি তার অবসান চান এবং অতীতের সকল ভেদাভেদ ভুলে সকলকে মিলেমিশে থাকার অনুরোধ করেন।

বিশেষ অতিথি কৃষিবিদ এসএম আলম যুক্তরাষ্ট্রে শেকৃবি কৃষিবিদদের এই সংগঠনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং সুন্দর অন্ষ্ঠুানের জন্য সবাইকে ধন্যবাদ জানান। সভাপতি কৃষিবিদ মিজান এবং সাধারণ সম্পাদক কৃষিবিদ শওকতসহ সংগঠনের সকল সদস্যদের ভূয়শী প্রসংশা করেন।

সভাপতির ভাষণে কৃষিবিদ সৈয়দ মিজানুর রহমান তাঁর বিশ্ববিদ্যালয় জীবনের  কথা উল্লেখ করে বলেন, সেই সময় থেকে এখন পর্যন্ত জনাব হাফিজ আমাদের মেন্টর। আমরা তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে চলার চেষ্টা করেছি। সংগঠনের সকল কার্যক্রমের সাথে সব সময় তিনি থাকবেন। আমরা গর্বিত তার মত উপদেষ্টা পাওয়ার জন্য।

সিনিয়র কৃষিবিদ এবং কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক মরহুম কৃষিবিদ তোফছির উদ্দিন সিদ্দিকীর সুযোগ্যা কন্যা ডঃ জাহান আরা সিদ্দিকী বর্তমানে হোমল্যান্ড ডিপার্টমেন্ট ফ্লোরিডাতে কর্মরত কৃষিবিদ হাফিজের সহধর্মিনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব এসএম আলমের সহধর্মিনী অধ্যাপিকা নাজনীন আখতার চৌধুরী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী কৃষিবিদ দিলারা আফরোজ লিপি এবং মাসুদ তালুকদার লিটন, কুইন্স সেন্ট্রল লাইব্রেরির কর্মকর্তা এবং নোলক সংগঠনের পরিচালক সেলিনা শারমিন ও টাংগাইল সমিতির প্রাক্তন সভাপতি ও কমিউনিটি এক্টিভিস্ট ফরহাদ তালুকদার।

শেকৃবি এলামনাই সদস্যদের পরিবারবর্গ ও নতুন প্রজন্মের ছেলেমেয়েদের উপস্থিতি অনুষ্ঠানকে আরো সুন্দর ও প্রাণবন্ত করে তোলে। যার মধ্যে ছিলো তানজিম সিকদার, ফয়সল ঐশিক, জারিন মাইশা, মাহাদিন রহমান, প্রিয়ন্তি পাল, অঙ্কুর পাল, শাকিল, সাদিয়া, আরাফ এবং আরিক।

সংগঠনের উপদেষ্টা সিনিয়র কৃষিবিদ আসাদুল বাকী, বিশেষ অতিথি অতিরিক্ত সচিব এসএম আলম, সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রধান অতিথির হাতে  সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট  দিয়ে কৃষিবিদ  মোঃ হফিজুর রহমানকে সম্মানিত করা হয়।

সভাপতি সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন