২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৭:১৩:৫২ অপরাহ্ন
শিরোনাম :


বিএনপি নিউজার্সি স্টেট উত্তরের প্রতিবাদ সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
বিএনপি নিউজার্সি স্টেট উত্তরের প্রতিবাদ সভা


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ও তার সহধর্মিণী ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের ফরমায়েশি মামলার রায় ঘোষণার প্রতিবাদে বিএনপি নিউজার্সি স্টেট (নর্থ) ইউএসএর উদ্যোগে গত ৫ আগস্ট শনিবার প্যাটারসনের বেঙ্গল ইন্স্যুরেন্সের হলরুমে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। নিউজার্সি বিএনপির সভাপতি সৈয়দ জুবায়ের আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাছুম চৌধুরী। সভার শুরুতে কালামে পাক থেকে তিলওয়াত করেন হাফিজ সৈয়দ খুবায়েবুল হক।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক হোসেন পাঠান বাচ্চু, উপদেষ্টা সদস্য ছমির উদ্দিন মাস্টার, মৌসুফ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী নিপন, সহ-সভাপতি সৈয়দ খালিদ আলী, মো. খলিল মিয়া, কামরান হাদি, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মহসিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ খান, সাংগঠনিক সম্পাদক জয়নুল হক, ফরিদ পাঠান, রেদওয়ান আহমেদ, মাহবুবুল আম্বিয়া, জুয়েল আহমদ, রহমত হোসেন রকিব। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল আউয়াল শিপার, আশরাফুল হক শপি, অ্যাডভোকেট তোফায়েল আহমেদ, জালাল উদ্দিন, জাকারিয়া খান, আব্দুল মুহিত, সৈয়দ ইয়ামিন, বখতিয়ার হোসেন প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে স্বৈরাচারী শেখ হাসিনার আজ্ঞাবাহী আদালতে দুদকের ফরমায়েশি মামলার রায়ের তীব্র সমালোচনা করে বলেন, আমরা এ রায় মানি না। ইতিমধ্যে এ রায় দেশের জনগণ প্রত্যাখ্যান করেছেন। তারা সরকারের সমালোচনা করে বলেন, সরকার দেশের বিচার বিভাগসহ প্রতিটি সেক্টরকে শেষ করে দিচ্ছে, মানুষের বাকস্বাধীনতাকে হরণ করে নিয়েছে। তারা চলমান এক দফা আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বলেন, ফ্যাসিস্ট শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

সভাপতি সৈয়দ জুবায়ের আলী ও সাধারণ সম্পাদক হোসেন পাঠান বাচ্চু বলেন, সম্প্রতি আমরা তারেক রহমানের আমন্ত্রণে লন্ডন সফরে গিয়েছিলাম। আগামী দিনের রাষ্ট্রপ্রধান তারেক রহমান আপনাদের সালাম ও সংগ্রামী শুভেচ্ছা জানিয়েছেন এবং যুক্তরাষ্ট্র বিএনপির কার্যক্রমের প্রশংসা করে আগামী দিনে একদফা আন্দোলনকে আরো বেগমান করার এবং স্বৈরাচারে পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন