২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৮:০০:২৫ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


শোটাইম মিউজিকের ১৩তম এনআরবি অ্যাওয়ার্ড
মৌসুমী পেলেন লাইফ টাইম অ্যাচিভমেন্ট
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২৩
মৌসুমী পেলেন লাইফ টাইম অ্যাচিভমেন্ট লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ করছেন চিত্রনায়িকা মৌসুমী


একযুগ পেরিয়ে ১৩ বছরে পা ফেলেছে শোটাইম মিউজিকের প্রতিভা বিকাশের সর্বাধিক জনপ্রিয় এনআরবি অ্যাওয়ার্ড অনুষ্ঠান। প্রবাসে চরম বাস্তবতার মাঝেও শিল্প, সাহিত্যে, ব্যবসা-বাণিজ্য ও মানুষের কল্যাণে যারা কাজ করেন তাদের সম্মান জানাতে এই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের যাত্রা শুরু। গত ১৩ বছর ধরে এই কাজটি করে যাচ্ছেন প্রবাসে বাংলা ভাষাও বাংলা সংস্কৃতি বিকাশের ধারক বাহকদের অন্যতম আলমগীর খান আলম। অনেকটা নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর মতই অবস্থা। তাতেও তার উৎসাহের কোনো কমতি নেই। একের পর এক অনুষ্ঠান করেই যাচ্ছেন। এটাই যেন তার ব্রতী। অনেকেই হয়ত আলমগীর খান আলমের সমালোচনা করেন কিন্তু বাংলা সংস্কৃতিকে প্রবাসে বিকাশের থেকে, শিকড় গ্রোথিত করার ক্ষেত্রে তার মত এমন ব্যক্তিত্ব হয়তো আর খুঁজে পাওয়া যাবে না। বাঙালির মজ্জাগত অভ্যাস সমালোচনা করা কিন্তু বাংলা সংস্কৃতি বিকাশে আলমগীর খান আলমের জুড়ি মেলানো ভার।

শোটাইম মিউজিকের বছরব্যাপী অনেকগুলো আয়োজনের মধ্যে এনআরবি অ্যাওয়ার্ড বিতরণ একটি। ১২বছর আগে যার যাত্রা শুরু। এই বছর ছিল ১৩ম আসর। বয়সের দিকে দূরন্ত আর ১৩তম আসরটিও ছিল দুর্দান্ত। কেন ব্যাখ্যা করছি। আগের দিন মধ্যরাত থেকে বৃষ্টি, তার ওপরে ঠান্ডা। বৃষ্টি থামার কোনো পূর্বাভাস ছিল না, বৃষ্টি থামেওনি। এমন বৃষ্টি ও ঠান্ডায় যে কোনো আয়োজকের মাথায় হাত ওঠার অবস্থা হতো। কিন্তু আলমগীর খান আলমের ক্ষেত্রে তা হয়নি। তিনি ছিলেন অবিচল এবং আশ্বস্ত। যার প্রমাণ মিলে অডিটোরিয়ামে ঢুকেই। জমজমাট আসর, দর্শক ভর্তি অডিটোরিয়াম।

গত ৩ ডিসেম্বর সন্ধ্যায় ১৩তম আসরটি বসেছিল উডসাইডের কুইন্স প্যালেসে। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল বাংলাদেশের অন্যতম সেরা চলচ্চিত্র অভিনেত্রী মৌসুমীর উপস্থিতি। অ্যাওয়ার্ড বিতরণ এবং লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড গ্রহণ।

রাত ৮টায় উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তৃতা করেন শোটাইম মিউজিকের সিইও আলমগীর খান আলম। তিনি বলেন, ১৩তম আসরেও আপনাদের সরব উপস্থিতি প্রমাণ করে আপনারা শোটাইম মিউজিকের এই অ্যাওয়ার্ড প্রদানকে যথার্থ মনে করেন। অর্থাৎ আমরা মানুষকে সম্মানীত করার যে প্রক্রিয়া অনুসরণ করছি সেটি সঠিক পথেই এগুচ্ছে। তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে যে কাজটি আমরা করছি সেটি আগামী দিনেও অব্যাহত থাকবে।

বাবু জামান আর সোনিয়ার প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের প্রধান আকর্ষণ, বাংলাদেশ চলচ্চিত্রের প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী বলেন, প্রবাসে থেকেও যে সব বাবা-মা তাদের সন্তানদের মধ্যে দেশীয় সংস্কৃতি তথা, বাংলা সংস্কৃতি ধরে রাখতে এত পরিশ্রম করছেন, তাদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। এখানে জন্ম নেওয়া শিল্পীদের পরিবেশনায় তিনি তার মুগ্ধতা প্রকাশ করেন। 

এ সময় ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী বলেন, দিনেদিনে এনআরবি এ্যাওয়ার্ড একটি প্রেস্টিজিয়াস অ্যাওয়ার্ডে পরিণত হয়েছে। আর এই আয়োজন করে আলমগীর খান আলম যোগ্য ব্যক্তিদের সম্মানিত করে নিজেকেই সম্মানিত করছেন। আমি এর সঙ্গে আছি এবং ভবিষ্যতেও থাকবো।

নিউইয়র্কের সেরা শিল্পীদের নাচ আর গানের ফাঁকে ফাঁকে শিল্পী, সাহিত্যিক, সমাজকর্মীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন চিত্রনায়িকা মৌসুমীসহ অন্যান্য অতিথিরা।

নিউইয়র্কের এ প্রজন্মের জনপ্রিয় শিল্পী আলবান, ঋত্বিকা ব্যানার্জি, জারিন মাইসা, সাগ্নিক মজুমদার, জনপ্রিয় কণ্ঠশিল্পী নীলিমা শশী, কৃষ্ণা তিথি, কামরুল ইসলাম, মিতু মাহমুদ, মিউজিশিয়ান শরীফ, নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস, অ্যাটর্নি রুমা জান্নাতুল, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম, নাসির সবুজ, রহমান মালিক, তারেক হাসান খান গ্লোবাল মাল্টি সার্ভিস, ফারহানা খান, মানম্যান এক্সপ্রেসের প্রেসিডেন্ট মাসুদ রানা তপন, অ্যাংকর ট্রাভেলসের প্রেসিডেন্ট এ এস এম মাইনউদ্দিন পিন্টু, আবৃত্তিকার গোপন সাহা, গীতিকার ইশতিয়াক রুপু, উপস্থাপক বাবু জামান, সনিয়া, সাংবাদিক ইকবাল ফেরদৌস, অভিনেতা তরিকুল ইসলাম মিঠু, ডিরেক্টর ইমন, বিপ্লব, ব্রডকাস্ট জার্নালিস্ট জলি, রেজওয়ানা আলভিস, হোম কেয়ার সার্ভিসের মো. জামিল, কাজী লিটন, মো. খালেক, ডক্টর শাহজাদী পারভীন (মা ফাউন্ডেশন), কমিউনিটি অ্যাকটিভিটি আহসান হাবীব, রাব্বি সাঈদ, হাসান জিলানী, ক্রেডিট রিপেয়ারের মো. কাসেম, সিপিএ চিশতী, মোহাম্মদ সারোয়ার ফ্রেশ ফুড, রহমান মালিকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ ছাড়াও প্রিয়দর্শনী অভিনেত্রী মৌসুমির হাতে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেন বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নুরুল আজিম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. সারওয়ারুল হাসান, আব্দুল আলিম, মোহাম্মদ সোহাগ, হেলাল মিয়া, আব্দুর রশিদ বাবু, রেদওয়ান হক, ডিউক খান, তানভীর কায়সার, সাদেক শিবলী, কণ্ঠশিল্পী চন্দন চৌধুরী, শামীম সিদ্দিকী, কমিউনিটি অ্যাকটিভিস্ট আহসান হাবীব, মনিকা রায়, সাংবাদিক আকবর হায়দার কিরণ, কানু দত্ত, রাশেদ আহমেদ, তোফাজ্জল লিটন, শাখাওয়াত হোসেন সেলিম, ফটোসাংবাদিক নিহার সিদ্দিকী, তুষার, বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব, মোস্তাকিম রাবু বিল্লাহ, মাকসুদুল এইচ চৌধুরী, শাকিল মিয়াসহ অনেকে।

অনুষ্ঠানে প্রিয়া ডায়েসের নেতৃত্বে নৃত্যশিল্পীদের পরিবেশনা দর্শকদের মন ছুঁয়ে যায়। সংগীত পরিবেশন করেন বিন্দু কনা, কৃষ্ণ তিথি, নীলিমা শশী, মনিকা দাস, মিতু মাহমুদ, আফতাব জনি, আলভিন, সাগ্নিক মজুমদার, রওশন আরা কাজল, ড. কামরুল হক প্রমুখ।

শেয়ার করুন