২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:৩৮:৫৪ পূর্বাহ্ন


বাংলাদেশের সার্বিক বিষয়ে দৃষ্টি অস্ট্রেলিয়ার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২৩
বাংলাদেশের সার্বিক বিষয়ে দৃষ্টি অস্ট্রেলিয়ার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবেনিজ/ফাইল ছবি


অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবেনিজ বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন, মতপ্রকাশের স্বাধীনতা, সংখ্যালঘুদের অধিকার সুরক্ষা এবং বিচারিক স্বাধীনতার প্রয়োজনীয়তাসহ মানবাধিকার এবং গণতান্ত্রিক নীতির বিষয়ে অস্ট্রেলিয়া সরকার বাংলাদেশ সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। আমরা সরাসরি অফিসিয়াল ও রাজনৈতিক পর্যায়ে এবং জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের মাধ্যমে এটি করে থাকি।
 


আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবেনিজের কাছে চিঠি দিয়েছিলেন দেশটির ১৫ জন এমপি। গত ৪ অক্টোবর ১৫ জন এমপির স্বাক্ষরিত ওই চিঠিটি দেন তারা। গত ১ নভেম্বর ওই চিঠির জবাবে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগের বিষয়ে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।


অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে স্বাক্ষরকারীদের একজন হলেন দেশটির প্রভাবশালী সিনেটর ডেভিড শুব্রিজ। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আলবেনিজ এমপিদের চিঠির জবাব দিয়েছেন শুব্রিজকে। চিঠির শুরুতে বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে চিঠির জন্য তাদেরকে ধন্যবাদ জানান আলবেনিজ।

শেয়ার করুন