২২ জুন ২০১২, শনিবার, ০৩:৬:৪৩ অপরাহ্ন


টাইম টিভি-বাংলা পত্রিকার কিরাত প্রতিযোগিতা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৪
টাইম টিভি-বাংলা পত্রিকার কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করছেন টাইম টিভির সিইও আবু তাহের


পবিত্র রমজান উপলক্ষে গত বছর আয়োজিত টাইম টিভি-বাংলা পত্রিকার কিরাত প্রতিযোগিতার সাফল্যের ধারাবাহিকতায় এবং কমিউনিটির চাহিদার ফলে চলতি বছরও দ্বিতীয়বারের মতো কিরাত প্রতিযোগিতার আয়োজন করা হয়। গত ২৩ মার্চ ছিল এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল ও ইফতার মাহফিল। ব্যতিক্রমী এই অনুষ্ঠানের প্রশংসা করে অতিথি বক্তারা ঘরে ঘরে পবিত্র আল কোরআনের আলো ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, এক্ষেত্রে বাংলা পত্রিকা ও টাইম টেলিভিশন অবদান রেখে চলেছে এবং এই ধারা অব্যাহত রাখতে হবে। খবর ইউএনএ’র।

লং আইল্যান্ড সিটির ভ্যারাইট বয়েজ অ্যান্ড গার্লস স্টেডিয়ামের একটি হলে আয়োজিত কিরাত প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল ও ইফতার মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের। অতিথিদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, ব্যারিস্টার ইশরাত সামী, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক আলহাজ সোলায়মান ভূইয়া, ফার্মাসিস্ট শাহাব আহমেদ, ডা. জুন্নুন চৌধুরী, আল কোরআন দাওয়া সেন্টারের চেয়াম্যান প্রফেসর রুজুল আলীন, বিশিষ্ট ব্যবসায়ী বদরুল হক, কমিউনিটি অ্যাকটিভিস্ট জয়নাল আবেদীন, খলিল বিরিয়ানি হাউজের কর্ণধার শেফ খলিলুর রহমান প্রমুখ।

প্রতিযোগিতায় প্রথম গ্রুপে সেকেন্ড গ্রেড থেকে সিক্স গ্রেড পর্যন্ত বালক-বালিকারা অংশ নেয়। অন্যদিকে দ্বিতীয় গ্রুপে সেভেন গ্রেড থেকে ১২ গ্রেড পড়ুয়া বালক এবং সেভেন গ্রেড থেকে ১০ গ্রেড পড়ুয়া বালিকারা অংশ নেয়। প্রতিযোগিতার ফাইনাল পর্বে প্রথম গ্রুপ থেকে আরওহ আবুসবিহ প্রথম, মেহরুন মারিয়ম মুনায়োরা দ্বিতীয় এবং আসফিয়া আবছার আয়শা তৃতীয় স্থান অধিকার করে। অন্যদিকে দ্বিতীয় গ্রুপ থেকে রাকিন হোসাইন প্রথম, সারাহ মাসুদ দ্বিতীয় এবং রিদওয়ান নূর তৃতীয় স্থান অধিকার করে। প্রতিযোগিতার পর ইফতার পর্ব শেষে অতিথি ও স্পন্সররা বিজয়ীদের মধ্যে সার্টিফিকেট ও পুরস্কার হিসেবে বিভিন্ন অর্থের চেক প্রদান করেন। এছাড়াও বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানান টাইম টেলিভিশনের অন্যতম পরিচালক (মার্কেটিং ও কমিউনিটি আউটরিচ) সৈয়দ ইলিয়াস খসরু।

এর আগে সিটির এস্টোরিয়াস্থ টাইম টিভি ও বাংলা পত্রিকা অফিসের নিজস্ব স্টুডিওতে দুই গ্রুপের প্রতিযোগিতার প্রথম রাউন্ড ও দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হয়। এতে অর্ধশতাধিক শিশু-কিশোর-কিশোরী অংশ নেয়। পরবর্তীতে দুই গ্রুপ থেকে ১৫ জন প্রতিযোগী চূড়ান্ত পর্বে অংশ নেয়। প্রতিযোগিতা আয়োজনের সমন্বয়কারী ছিলেন মওলানা রশিদ আহমদ এবং সঞ্চালক ছিলেন মওলানা আহমেদ আবু সুফিয়ান। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন মওলানা কারি মোহাম্মদ ইয়াসীন, ওস্তাদ রাহাত ইকবাল এবং ওস্তাদ আব্দুর রহমান সুমারী।

শেয়ার করুন