০৬ জুলাই ২০১২, শনিবার, ০৯:৫১:৪০ পূর্বাহ্ন


সাপ্তাহিক খবর আসছে ৩১ মে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২৪
সাপ্তাহিক খবর আসছে ৩১ মে প্রকাশক বেলায়েত হোসাইন ও সম্পাদক ফরিদ আলম


নিউইয়র্কে আরো একটি সপ্তাহিক পত্রিকা আসছে। নতুন এই পত্রিকার নাম দেওয়া হয়েছে সাপ্তাহিক খবর। এই পত্রিকাটি বাজারে আসছে আগামী ৩১ মে। নতুন ধারার পত্রিকা নিয়ে গত ২০ মে সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। পত্রিকার সম্পাদক ফরিদ আলমের পরিচালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য উপস্থাপন করেন খবরের প্রকাশক এবং সম্পাদকমণ্ডলীর সভাপতি বেলায়েত হোসাইন।

বেলায়েত হোসেন বলেন, আজকের এই আনন্দঘন মুহূর্তে আপনাদের উপস্থিতির জন্য ধন্যবাদ। আপনারা এরই মধ্যে নানা মাধ্যমে হয়তো অবগত হয়েছেন যে, খবর মিডিয়া ইউএসএ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে ‘খবর’ নামে একটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশের কাজ শুরু করেছে। ‘খবর’ নামটির সঙ্গে আমরা প্রায় অর্ধশতাব্দী থেকে পরিচিত। বাংলাদেশে এখন শুধু খবর নামে কোনো পত্রিকা প্রকাশ হয় না। কিন্তু ঐতিহ্যবাহী সেই ‘খবর’ নামেই আমরা নিউইয়র্ক থেকে ছাপার কাগজে খবর প্রকাশ করার আয়োজন প্রায় শেষ করে এনেছি। আগামী ৩১ মে শুক্রবার রাত ৮টায় উডসাইডের গুলশান টেরেসে প্রকাশনা অনুষ্ঠান হবে। 

তিনি আরো বলেন, আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, এরই মধ্যে আমরা জ্যাকসন হাইটসের প্রাণকেন্দ্র ডাইভারসিটি প্লাজার পাশে কিং প্লাজার দ্বিতীয় তলায় একটি সুপরিসর অফিস স্থাপন করেছি। এই অফিসে একসঙ্গে অন্তত চারজন কাজ করতে পারবেন। দেশের খবরাখবর নিজস্ব মাধ্যমে পাওয়ার সুবিধার্থে রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র পল্টনেও একটি বৃহৎ অফিস ভাড়া করা হয়েছে। একজন সিনিয়র সাংবাদিকের নেতৃত্বে সেখানে চারজন সংবাদ সংগ্রহ করবেন। গ্রাফিক্স ডিজাইনের জন্য আমরা আরো চারজন অভিজ্ঞ ডিজাইনারকে নিয়োগ দিয়েছি। তিনি আরো বলেন, বাংলাদেশের টেলিভিশন ও পত্রিকা জগতের স্টার সাংবাদিক ফরিদ আলম সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন। তাকে আপনারা সবাই চেনেন। তিনি বাংলাদেশের একাধিক জনপ্রিয় পত্রিকা ও টিভিতে একাধিক আলোচিত রিপোর্ট করে প্রশংসিত হয়েছেন। আশা করি সম্পাদক ফরিদ আলমের সুদক্ষ নেতৃত্বে সাপ্তাহিক খবর ভিন্নমাত্রা আনবে। তিনি বলেন, সাপ্তাহিক খবর কোনো দল, ব্যক্তি বা প্রতিষ্ঠানের পক্ষে বা বিপক্ষে কাজ করবে না। কমিউনিটির স্বার্থে যা করা প্রয়োজন তাই প্রকাশ করবে। আমাদের নীতি হবে প্রবাসনীতি। প্রবাসীদের আশা-আকাঙ্ক্ষার সংবাদ করবে খবর। খবর হবে প্রবাসী বাংলাদেশিদের পত্রিকা। তবে সবকিছুর ঊর্ধ্বে আমরা দেশের স্বার্থ দেখবো। নিউইয়র্কে অনেকগুলো পত্রিকার ভিড়ে আরো একটি পত্রিকা প্রকাশ করাই বড় কথা নয়। এটিকে বাঁচিয়ে রাখার জন্য, পাঠকপ্রিয় করার জন্য আমাদের অনেক সংগ্রাম করতে হবে সেটা আমরা জানি। বিষয়টি মাথায় রেখেই আমরা পাঠক ও শুভাকাক্সক্ষীদের নিয়ে এগিয়ে যাবো। 

খবর মিডিয়া ইউএসএ তার চলার পথে আপনাদের সর্বাত্মক সহযোগিতা আশা করছে। সংবাদ সম্মেলনে তারা উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

শেয়ার করুন