২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:১৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বিএনপির মোমবাতি প্রজ্বলন শান্তিপূরন কর্মসূচিতে হামলা
বনানীতে রক্তাক্ত তাবিথ আউয়াল
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২২
বনানীতে রক্তাক্ত তাবিথ আউয়াল তাবিথ আউয়াল গুরুতরভাবে আহত হয়ে হাসপাতালে/ছবি সংগৃহীত


জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহতের প্রতিবাদে বনানীতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে হামলায় বিএনপির নির্বাহী কমিটি সদস্য তাবিথ আউয়াল গুরুতর আহত হয়েছেন।


তাবিথ আউয়ালকে গুলশানের একটি হোটেলে নেওয়া হয়েছে। জানা গেছে, শনিবার বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ সড়কের এক পাশে বিপুলসংখ্যক নেতাকর্মী মোমবাতি হাতে নিয়ে ফুটপাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে অংশ নেন।  এটা ছিল পূর্বে ঘোষনা করা একটি শান্তিপূর্ণ কর্মসূচী। আর যেটা আয়োজন করেছিল ঢাকা মহানগর উত্তর বিএনপি। ওই কর্মসূচিতেই ওই হামলা হয়েছে।

হামলায় নিজেও আহত হয়েছেন উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, ‘আমাদের কর্মসূচি শুরু হওয়ার আগেই রাস্তার অপর পাশে ছাত্রলীগ, যুবলীগ মিছিল করছিল।

অনুষ্ঠানের প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্য যখন প্রায় শেষ পর্যায়ে, তখন অপর পাশ থেকে এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এ হামলায় বহু নেতাকর্মী আহত হয়েছেন, নারী কর্মীরাও আহত হয়েছেন। এ হামলায় তাবিথ আউয়াল গুরুতরভাবে আহত হয়েছেন। বিস্তারিত আরও পরে বলা যাবে। এভাবে কোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা হতে পারে, তা মাথায়ই আসে না’ উল্লেখ করেন। 

এ হামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান শামা ওবায়েদ ও আহত হয়েছেন। 


বনানীর ওই মোমবাতি প্রজ্বালন কর্মসূচি/ছবি সংগৃহীত 



উল্লেখ্য, বনানীর ওই মোমবাতি প্রজ্বালন কর্মসূচি ঘোষণায় বনানীর কাকলী থেকে গুলশান-২ নম্বর গোলচক্কর পর্যন্ত শনিবার সন্ধ্যা সাতটা থেকে রাত আটটা পর্যন্ত এই কর্মসূচি হওয়ার কথা ছিল। কিন্তু এর এক ঘণ্টার বেশি সময় আগে রাস্তায় জড়ো হন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা  কর্মীরা।

 


শেয়ার করুন