০৩ মে ২০১২, শুক্রবার, ০১:১৭:৪৫ অপরাহ্ন


নতুন প্রকাশনায় আজকাল : সম্পাদক শাহ নেওয়াজ, ব্যবস্থাপনা সম্পাদক রানো নেওয়াজ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৫-২০২৩
নতুন প্রকাশনায় আজকাল : সম্পাদক শাহ নেওয়াজ, ব্যবস্থাপনা সম্পাদক রানো নেওয়াজ


আমরা কোন মিডিয়ার প্রতিপক্ষ নই বরং আজকাল তার নিজস্ব স্বকীয়তায় কমিউনিটি সেবায় আরো ভূমিকা রাখবে। সুন্দর, ঐক্যবদ্ধ একটি কমিউনিটি বিনির্মাণে আমাদের শিল্প, সাহিত্য, সংস্কৃতি এবং ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে আজকাল আরো বেশি ভূমিকা রাখবে। আজকাল নতুন ব্যবস্থাপনায় প্রকাশিত হলেও আগের মতই বস্তুনিষ্ঠ সংবাদপত্র হিসেবে থাকবে। যেহেতু আমি কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত নই তাই আজকাল সব সময় রাজনৈতিক দল ও মতের নিরপেক্ষতা বজায় রাখবে। প্রবাসীদের হাসি-কান্না, সফলতা ও আনন্দের প্রতিচ্ছবি থাকবে এ পত্রিকায়। গত ১০ মে দুপুরে জ্যাকসন হাইটসের গোল্ডেন এজ পার্টি হলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বিশিষ্ট ব্যবসায়ী, মূলধারার রাজনীতিবিদ এবং গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আজকালের সাবেক সম্পাদক জাকারিয়া মাসুদ জিকু, ব্যবস্থাপনা সম্পাদক রানো নেওয়াজ, প্রধান সম্পাদক মনজুর আহমদ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা বেলাল হোসেন।

স্বাগত বক্তব্যে আজকাল সম্পাদক শাহ নেওয়াজ বলেন, শুক্রবার থেকে শাহ নেওয়াজ পাবলিকেশন ইনক থেকে আমার সম্পাদনায় আজকাল প্রকাশিত হবে। প্রবাসের সকলের পরিচিত প্রবীণ সাংবাদিক মনজুর আহমদ স্বীয় পদ প্রধান সম্পাদক পদে বহাল থাকবেন। ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে থাকবেন বিশিষ্ট সংগীত শিল্পি ও ব্যবসায়ী রানো নেওয়াজ। এছাড়া হাসানুজ্জামান সাকী, মনোয়ারুল ইসলাম, সঞ্জীব কুমারসহ সবাই এই টিমে থাকবেন। তিনি আরো বলেন, আজকাল নতুন ব্যবস্থাপনায় প্রকাশিত হলেও সবকিছু আগের মত থাকবে। পত্রিকাটিকে সমৃদ্ধ করতে আমরা আরো ভালো কিছু যোগ করব। যাতে আজকাল পড়লে দেশ, প্রবাস ও বিশ্বের প্রতিটি ঘটনার একটি ধারণা পাওয়া যায়। 

জাকারিয়া মাসুদ জিকু বলেন, দীর্ঘ ১৬ বছর ধরে আজকাল নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। আকজাল আমার সন্তান তুল্য। অনেক কষ্ট করে পত্রিকাটিকে শুধুমাত্র যুক্তরাষ্ট্রে নয় সারা বিশ্বে আজ আজকাল জনপ্রিয় একটি সাপ্তাহিক পত্রিকা। সম্প্রতি আমি নতুন কিছু ব্যবসায় সময় দিতে আমাকে প্রিন্ট মিডিয়া অন্য ব্যবস্থাপনায় দেয়ার সিদ্ধান্ত নিই। আইপি টিভি নামে আইপি টিভি প্রতিষ্ঠা করায় দুটি মিডিয়া পরিচালনা না করার সিদ্ধান্ত নেই। তাই সাপ্তাহিক আজকালকে অন্য ব্যবস্থাপনার হাতে ছেড়ে দিই। এখন আমি আইপি টিভি পরিচালনার মনোনিবেশ করব। আমি সবসময় আজকাল এর জন্য আমার সকল সহযোগিতা থাকবে। 

প্রধান সম্পাদক মনজুর আহমদ বলেন, এই প্রবাসের সবাই আমার অত্যন্ত ঘনিষ্ঠ। ২০১৪ সাল থেকে আজকাল’এ আছি, তার আগে এখন সময় পত্রিকায় ছিলাম। আজকে আজকাল হস্তান্তরিত হল অত্যন্ত অর্গানাইজড ব্যবসায়ী ও একজন দক্ষ ব্যবস্থাপকের হাতে। একটি পত্রিকা বন্ধ হয়ে যাওয়ার চেয়ে, নতুন ব্যবস্থাপনায় তার প্রকাশনা অব্যাহত থাকা যে কোন সাংবাদিকদের জন্য খুশির খবর। ভাঙ্গা অনেক সহজ কিন্তু গড়া অনেক কঠিন। আজকাল জাকারিয়া মাসুদ জিকু বন্ধ না করে তার গড়া প্রতিষ্ঠানকে অন্য দক্ষ ব্যবস্থাপনার হাতে দিয়ে টিকিয়ে রাখতে চেয়েছেন। পত্রিকা বন্ধ হওয়া দুঃখজনক কিন্তু প্রকাশনা আনন্দের খবর। এই পত্রিকার প্রধান সম্পাদক হিসেবে বলতে পারি আজকাল অতীতের মতো আগামীতেও পেশাদারিত্ব বজায় রাখবে।

ব্যবস্থাপনা সম্পাদক রানো নেওয়াজ বলেন, আমাদের ইচ্ছে ছিল ইত্তেফাক নামে একটি পত্রিকা প্রকাশ করার। সেলক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। এর মধ্যে আজকাল’র প্রস্তাব আসলো আমরা তা গ্রহণ করলাম। তিনি সকলের উপদেশ ও সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন নতুন সম্পাদক শাহ নেওয়াজ ও বিদায়ী সম্পাদক জাকারিয়া মাসুদ জিকু।

শেয়ার করুন