২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:০০:৫৪ অপরাহ্ন


নাগরিক সংবর্ধনায় এডভোকেট নাসির উদ্দিন খান
প্রবাস থেকে দেশবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১২-০৭-২০২৩
প্রবাস থেকে দেশবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান বক্তব্য রাখছেন এডভোকেট নাসির উদ্দিন খান


আমরা বাংলাদেশকে  ভালবাসি। প্রবাসীদের দেশের প্রতি আবেগ অনেক বেশি। প্রবাসে থেকে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালালে দেশের ভাবমূর্তি  বিনষ্ট হয়। যে সমালোচনা জাতি ও দেশকে  বিব্রত  করে সেটা থেকে বিরত থাকার আহ্বান জানান সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান। যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ানীবাজারবাসী আয়োজিত গত ৯ জুলাই সন্ধ্যায় ওজনপার্কের দেশী সিনিয়র সেন্টারে নাগরিক সংবর্ধনা সভায় তিনি এই আহবান জানান।

আয়োজক কমিটির আহ্বায়ক জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খানের সভাপতিত্বে আয়োজক কমিটির সদস্য সচিব মোস্তফা কামাল, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আলীম ও সারওয়ার হোসেন যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন। মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন, বিশিষ্ট ব্যবসায়ী শামসুল আবদীন, জালালাবাদ এসোসিয়েশনের ট্রাস্টি বোর্ড সদস্য সদরুন নূর, বদরুন নাহার খান মিতা, বিয়ানীবাজার সমিতির প্রেসিডেন্ট আব্দুল মান্নান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান, মকবুল রহিম চুনই, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সম্পাদক নুর আহমদ হেলাল, কামরুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথি এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। সে লক্ষ্যেই কাজ করা হচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতিরজনকের স্বপ্ন বাস্তবায়নের জননেত্রী  সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমি প্রার্থী হবেন না। দল যাকে মনোনীত দিবে তার পক্ষে কাজ করবো। এ ছাড়া জেলা পরিষদের চেয়ারম্যানের  নির্বাচিত হওয়ার ৮ মাস অতিবাহিত  হয়েছে। জেলা পরিষদের মেয়াদ ৫ বছর। যোগাযোগ ব্যবস্থার প্রসঙ্গে তিনি বলেন, পরিষদের কার্যক্রম সীমিত। এমন কি কালভার্ট তৈরিও জেলা পরিষদের আওতার মধ্যে নয়। এ সব কাজ স্থানীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, সড়ক ও জনপথ বিভাগের। তবে এসব কাজের জন্য  জেলা পরিষদ সুপারিশ করতে পারে। সিলেটে বিমানের সরাসরি  ফ্লাইট  সম্পর্কে বলেন, এটি বিমান মন্ত্রণালয়ের কাজ। তবে আমি বিমান মন্ত্রীর সাথে আলাপ করবো। যাতে বাংলাদেশ  বিমানের সরাসরি ফ্লাইট সিলেট অবতরণ করে। তিনি বলেন, জেলা পরিষদের অফিস সবার জন্য উন্মুক্ত। সবাই আসবেন, কথা  বলবেন, আমি কথা শুনবো। সাধ্য মত সবার জন্য কাজ করার চেষ্টা করে যাব। জেলা পরিষদের কার্যক্রম নিয়ে বলেন, জেলা পরিষদ  সামাজিক সংগঠনের মত কাজ করে। শিক্ষা বৃত্তি দেয়, সাংস্কৃতিক অঙ্গণে সহায়তা করে। আর্ত পীড়িতদের চিকিৎসা সেবার জন্য এগিয়ে আসে। জেলা পরিষদের অর্থ সংগৃহীত হয় পরিষদের আয় থেকে এবং এডিবি থেকে। নাসির উদ্দিন খান বলেন, সিলেট নগরীকে স্মার্ট নগরী করার জন্য পরিকল্পনা মোতাবেক এগিয়ে  যাওয়া  হচ্ছে। তিনি প্রবাসীদের উদ্দেশ্য বলেন, স্বাধীনতা যুদ্ধকালীন  সময় থেকে বর্তমান দুর্যোগ, দুর্ভোগ, চরম  সংকটে প্রবাসীরা সাহায্যের হাত প্রসারিত করেছে। প্রবাসীদের কথা সবাই স্মরণ করে। আপনাদেরকে  সম্মান প্রদর্শন করে। দেশের প্রতি অকৃত্রিম ভালবাসার জন্য সকল প্রবাসীদেরকে  আন্তরিক ধন্যবাদ ধন্যবাদ। পরিশেষে শত ব্যস্ততার মধ্যেও তাকে  যে সম্মান দেয়া হয়েছে এর জন্য  আয়োজক কমিটিসহ উপস্থিত  সবাইে ধন্যবাদ জানান তিনি। সভার প্রারম্ভে পবিত্র কোরআন তেলওয়াত করেন বজলুর রহমান।

পরবর্তিতে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত এবং ভাষা আন্দোলন  থেকে  আজ পর্যন্ত গণতান্ত্রিক আন্দোলনে যারা আত্মাহুতি দিয়েছে তাদের সম্মানে  ১ মিনিট নীরবতা পালন করা হয়। প্রধান অতিথির উদ্দেশ্যে  মানপত্র পাঠ করেন সোনার বাংলার মাল্টি সার্ভিসের স্বত্ত্বাধিকারী সারওয়ার হোসেন। প্রধান অতিথিকে  আয়োজক কমিটি ও শহীদ পরিবারের পক্ষে আমিনুল হোসেন প্রতীকীভাবে ক্রেস্ট প্রদান করেন। প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন আয়োজক কমিটি, জালালাবাদ এসোসিয়শনের অব এমেরিকা ইউএসএ ইন্ক, বী জিকে এফসি, খাসাড়ী পাড়া সমিতি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল হাছিব, গোলাম মর্তুজা, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিছবাহ আহমদ, বিয়ানীবাজার সমিতির বর্তমান সেক্রেটারী নজমুল হক মাহবুব, জালালাবাদ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিম, যুবলীগের সাবেক আহ্বায়ক আব্দুল কুদ্দুস টিটো, শাকিল  চৌধুরী,  মখলু মিয়া, ছফর উদ্দীন লোদী, মহিউদ্দিন মহি, সোহাগ আহমদ টূটুল, নুরুল আম্বিয়া, সাইদুর রব জামাল, কমর উদ্দীন, (মাথিউরা), কমর উদ্দীন (কাকর দিয়া)।

শেয়ার করুন