২৮ এপ্রিল ২০১২, রবিবার, ১০:৩৯:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


যুক্তরাষ্ট্র আ.লীগের শান্তি সমাবেশে নেতৃবৃন্দ
আন্দোলন করে লাভ নেই, শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
আন্দোলন করে লাভ নেই, শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে শান্তি সমাবেশে বক্তব্য রাখছেন ড. সিদ্দিকুর রহমান


বাংলাদেশ আওয়ামী লীগের কর্মসূচির সঙ্গে মিল রেখেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ প্রবাসে শান্তি সমাবেশ কর্মসূচি পালন করে। এই কর্মসূচিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলো অংশগ্রহণ করে। এই শান্তি সমাবেশ গত ২২ জুলাই সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত এলাকায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজি এনাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন ও মহিউদ্দিন দেওয়ানের পরিচালনায় শান্তি সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুদ্দিন আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক শাহীন আজমল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, কুষিবিষয়ক সম্পাদক কৃষিবিদ আশরাফুজ্জামান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য খোরশেদ খন্দকার, শরিফ কামরুল হীরা, কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জাহিদুল হক জিহাদ, সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী মহিলা লীগের সভাপতি মমতাজ শাহনাজ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সদস্য সচিব শিবলী সাদিক, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওয়াহিদুজ্জামান লিটন, সাবেক সহ-সভাপতি আশরাফ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সেবুল দেবনাথ, সহ-সভাপতি দরুদ মিয়া রুনেল, কিবরিয়া জামান, রহিমুজ্জামান সুমন, নাফিউর রহমান তুরান, আতিক সুদন, হেলাল মিয়া, হাসান জিলানী, জাসদ নেতা নূরে আলম জিকো প্রমুখ।

শান্তি সমাবেশে ড. সিদ্দিকুর রহমান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে আমরা এই কর্মসূচি পালন করছি। তিনি বলেন, আন্দোলন করে বা কোনো চাপ সৃষ্টি করে লাভ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারো কাছে মাথা নত করবে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং যাবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে তিনি উন্নত রাষ্ট্রে পরিণত করবেন। সুতরাং তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত আবারও অগ্নিসন্ত্রাস সৃষ্টি করতে চায়, আমরা সেই অগ্নিসন্ত্রাস প্রতিরোধ করতে বদ্ধপরিকর। তিনি বলেন, এটা পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই বাংলাদেশে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বেই অনুষ্ঠিত হবে।

শামসুদ্দিন আজাদ বলেন, আন্দোলন-সংগ্রাম করে কোনো লাভ নেই। বাংলাদেশে আগামী সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। সুতরাং দেশে এবং প্রবাসে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।

নিজাম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশকে এগিয়ে নিয়ে গেছে এবং মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সেই সঙ্গে বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা করেছে। যারা বাংলাদেশে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে তারাই অশান্তি সৃষ্টি করেছে। এখন আবার তারাই আগামী নির্বাচনকে সামনে রেখে অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে। বাংলাদেশের মানুষ আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায়, তারা শান্তিতে থাকতে চায়, প্রবাসী বাংলাদেশিরাও শান্তিতে থাকতে চায়। কিন্তু বিএনপি জামাত দেশের মতো প্রবাসেও অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। আমাদের সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে অশালীন আচরণ করেছে। আজকে একটি কথা পরিষ্কারভাবে বলে দিতে চাই, আমরা ভদ্র, এটাকে দুর্বলতা ভাবার কোনো কারণ নেই।

শান্তি সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য শাহানারা রহমান, যুবলীগ নেতা সেবুল মিয়া, মুক্তিযোদ্ধাসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন