৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৬:১৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


বাংলাদেশে পৌঁছেছেন মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২৩
বাংলাদেশে পৌঁছেছেন মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতার/ফাইল ছবি


বাংলাদেশে গুরুত্বপূর্ণ এক সফরে এসেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতার। আজ সোমবার দুপুরে তিন দিনের সফরে তিনি ঢাকায় পৌঁছেছেন। বিমানবন্দরের একটি সূত্র উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর ঢাকায় পৌঁছানোর তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছে। এর আগেও গত মে মাসে আফরিন আখতার ঢাকায় এসেছিলেন। ঢাকা ও ওয়াশিংটনের সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, মাত্র ৬ মাসের ব্যবধানে অনুষ্ঠেয় এ সফরে দ্বিপক্ষীয় অগ্রাধিকারের বিষয়গুলো ছাড়াও নির্বাচন গুরুত্ব পাবে।

মার্কিন এই কর্মকর্তার সফর প্রসঙ্গে গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, আফরিন আখতার মূলত দুটি ইস্যুতে আলোচনা করতে বাংলাদেশে আসবেন। একটি হলো রোহিঙ্গা সমস্যা, অন্যটি জাতীয় নির্বাচন। এ ছাড়া উভয়পক্ষ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

জানা গেছে, মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তা হলেও আফরিন নিরাপত্তা ও ট্রান্সন্যাশনাল বিষয়াদি দেখভালেরও দায়িত্ব পালন করছেন। এ সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারের পাশাপাশি আফরিন নির্বাচন ইস্যুতে মার্কিন সরকারের কোনো বার্তা নিয়ে আসছেন বলে ধারণা করা হচ্ছে।
আগেই জানানো হয়েছে একই সঙ্গে তিনি সফরের কোনো এক সময় কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনেও যেতে পারেন।

শেয়ার করুন