২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৭:৫৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২৩
বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভা প্রতিবাদ সভায় অংশগ্রহণকারীরা


হরতাল-অবরোধের নামে বিএনপি-জামায়াতের অগ্নিসংযোগ ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নিউইয়র্কে সমাবেশ করেছে। গত ৫ নভেম্বর রোববার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তারা হরতাল-অবরোধের নামে সারা দেশে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বেও সফল রাষ্ট্রনায়ক। তার নেতৃত্বে উন্নয়ন, অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা জয়নুল আবেদীন, উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুদ্দিন আজাদ, প্রচার সম্পাদক হাজি এনাম, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সোলেমান আলী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান, সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দফতর সম্পাদক মেহরাজ ফাহমী, যুবলীগ নেতা সেবুল মিয়া, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সাবেক প্রচার সম্পাদক সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন, নিজাম উদ্দিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সদস্য শাহানারা সিদ্দিক, সদস্য জহির আহমদ জহির, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জহির উদ্দীন স্বপন, যুক্তরাষ্ট্র যুব কমান্ডের ভারপ্রাপ্ত সভাপতি সদরুদ্দিন আহমদ, নিউইয়র্ক স্টেট ছাত্র লীগের সভাপতি রায়হান মাহমুদ, আলাবামা স্টেট ছাত্রলীগের সভাপতি ফিদা হোসেন, ছাত্রলীগ নেতা মো. সানজিদ হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় ড. সিদ্দিকুর রহমান বিএনপি-জামায়াতের হামলায় পুলিশ হত্যার অভিযোগ করে বলেন, হত্যা-ভাঙচুর, অগ্নিসংযোগ, আন্দোলন করে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো যাবে না। সরকারের পতন ঘটাতে হলে নির্বাচনের মাধ্যমেই জনগণের ম্যান্ডেট নিতে হবে। তিনি বলেন, তত্তা¡বধায়ক সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। শেখ হাসিনা সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে তিনি সবার প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, আজকে আমাদের শান্তি সমাবেশ করার কথা ছিলো। প্রতিবাদ সমাবেশ করার কথা ছিল না। কিন্তু বিএনপি-জামায়াতের নৈরাজ্যের কারণে আমাদের প্রতিবাদ সমাবেশ করতে হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঠিকই বলেছেন যারা সন্ত্রাস করছে তাদের ধরে ধরে পুলিশে দেওয়ার জন্য।

ডা. মাসুদুল হাসান বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। আমরা তার অধীনেই আন্দোলন সংগ্রাম করবো। এখানে কেউ যেন দলের মধ্যে ভাঙন সৃষ্টি না করেন। আজকে এক গ্রুপ অন্যত্র সভা করছেন। এটা মোটেও ঠিক নয়। তিনি বলেন, এই সময়ে দলের মধ্যে ভাঙ্গন সৃষ্টি করবেন না।

শামসুদ্দীন আজদে বলেন, বিএনপি সন্ত্রাসী হিসেবে ঘোষণা করা হোক এবং সন্ত্রাসের হোতা তারেক রহমানকে দেশে এনে বিচার করা হোক।

শেয়ার করুন