২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৬:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


বায়তুল আমান ইসলামিক সেন্টারে ফ্যামিলি নাইট
সিদ্দিকুর রহমান সুমন
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৪
বায়তুল আমান ইসলামিক সেন্টারে ফ্যামিলি নাইট ব্রঙ্কসের বায়তুল আমান ইসলামিক সেন্টার


বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো ব্রঙ্কসের বায়তুল আমান ইসলামিক সেন্টারের ফ্যামিলি নাইট। প্রথমবারের মতো আয়োজিত এই ব্যতিক্রমী উদ্যোগ মুসল্লি ও তাদের পরিবারের সদস্যদের মিলনমেলায় পরিণত হয়। মা-বাবা, অভিভাবকদের সঙ্গে শিশু-কিশোরদের উপস্থিতিতে যেন আনন্দের মাত্রা বাড়িয়ে দেয়। গত ৩০ ডিসেম্বর মাগরিব নামাজের পর থেকে এশা পর্যন্ত এই আয়োজনে ছিল বিশিষ্ট আলেম-ওলামার ইসলামিক আলোচনা ও মহিলাদের লিখিত প্রশ্নোত্তর পর্ব। মহিলা ও পুরুষদের জন্য পৃথক স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বায়তুল আমান ইসলামিক সেন্টার কমিটির সভাপতি সেলিম রেংগেস। 

তরুণ সমাজসেবক রাহিন চৌধুরী এবং মঈনুল হক সেলিমের উপস্থাপনায় এতে আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও বায়তুল আমান ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মাওলানা মোহাম্মদ আজিরুদ্দিন, মুফতি ওবায়দুল্লাহ, মাওলানা ইউসূফ।

বক্তারা ইসলামের আলোকে সন্তানদের প্রতি বাবা-মায়ের দায়িত্ব ও কর্তব্য এবং দীনি শিক্ষার গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন। তারা বলেন, সন্তানদের ইসলামি শিক্ষা দেওয়া খুব প্রয়োজন। বর্তমান যুগে ডিজিটাল ডিভাইসের কারণে বাচ্চারা হাতের নাগালে যা খুশি তাই দেখতে পারছে। তাই সন্তানদের ব্যাপারে বাবা-মায়ের সতর্কতা দরকার, তাদের আগামী দিনের একজন মুসলিম হিসেবে গড়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। 

আলোচনা সভায় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মাওলানা মোহাম্মদ আজিরুদ্দিন ও মুফতী ওবায়দুল্লাহ। এ সময় বিপুলসংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন। এশার নামাজের পর আপ্যায়নের মাধ্যমে শেষ হয় ফ্যামিলি নাইট। বিভিন্ন দায়িত্ব পালন করেন কমিউনিটির পরিচিত মুখ আবুল হোসেন, মাসুদ উর রহমান, আলিম, মাজহার, নাহিদ প্রমুখ। 

এদিকে প্রথমবারের মতো ফ্যামিলি নাইট সফলভাবে শেষ হওয়ার কারণে কমিউনিটির মুসল্লিদের অনুরোধে আয়োজকরা প্রতি মাসেই বায়তুল আমান ইসলামিক সেন্টারে ফ্যামিলি নাইট আয়োজনের ঘোষণা দেন।

উল্লেখ্য, ডিসেম্বর মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা এবং বিভিন্ন বয়সী শিক্ষার্থীদের আরো বেশি মসজিদমুখী করার চিন্তাভাবনা থেকে সমাজসেবক মঈনুল হক সেলিম এবং রাহিন চৌধুরী ফ্যামিলি নাইট আয়োজনের উদ্যোগ গ্রহণ করেন। তাদের এই মহৎ উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দেন বায়তুল আমান ইসলামিক সেন্টারের পরিচালনা কমিটি এবং স্থানীয় মুসল্লিরা।

শেয়ার করুন