২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৬:৪৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :


যুক্তরাষ্ট্র জাসাসের অনুষ্ঠান জয়নাল আবেদীন ফারুক
তারেকের কৌশলে আ.লীগ অবশ্যই পরাজিত হবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
তারেকের কৌশলে আ.লীগ অবশ্যই পরাজিত হবে যুক্তরাষ্ট্র জাসাসের সভায় বক্তব্য রাখছেন জয়নাল আবেদীন ফারুক


একসময় আওয়ামী লীগের যেসব নেতা রিকশায় চড়তো তাদের এখন দুবাইয়ে বাড়ি, আর যারা বাসে চড়তো তাদের এখন কানাড়্য়া বাড়ি। গত ১৪ বছরে আওয়ামী লীগ সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে আর আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করে পাহাড়সম অর্থ করেছে এবং বিদেশে পাচার করছে। গত ১৪ এপ্রিল উডসাইডের গুলশান টেরেসে যুক্তরাষ্ট্র জাসাস আয়োজিত ইফতার মাহফিল এবং আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন ফারুক এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র জাসাসের ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার সায়েম হোসেন এবং পরিচালনা করেন জাসাসের সদস্য সচিব জাহাঙ্গীর সরওয়াদী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক। প্রধান বক্তা ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক, জাতীয় পুরস্কারপ্রাপ্ত নায়ক হেলাল খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য জিল্লুর রহমান জিল্লু, বিএনপির জাতীয় কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, যুক্তরাষ্ট্র বিএনপি নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা এবাদ চৌধুরী, অনুষ্ঠানের আহ্বায়ক শেখ হায়দার আলী, সদস্য সচিব আনোয়ার হোসেন, প্রধান সমন্বয়কারী জাবেদ উদ্দিন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, মোশররফ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মাহফুজুল মাওলা নান্নু, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আতিকুল হক আহাদ, মিজানুর রহমান মিজান, যুক্তরাষ্ট্র জাসাসের সাবেক সভাপতি আবু তাহের, সাবেক সাধারণ সম্পাদক কায়ছার আহমেদ, মাজহারুল ইসলাম জনি, সাইফুর খান হারুন, আমানত হোসেন আমান প্রমুখ।

যুক্তরাষ্ট্র জাসাসের অনুষ্ঠান মানেই বিএনপির সর্বস্তরের নেতাকর্মীর উপস্থিতি। নানা কারণে যুক্তরাষ্ট্র বিএনপির মধ্যে নানা বিভক্তি থাকলেও জাসাসের অনুষ্ঠান মানেই সবার উপস্থিতি। জাসাসের প্রতিটি অনুষ্ঠানেই বিএনপির সর্বশ্রেণির নেতাকর্মী উপস্থিত থাকেন। নেতৃত্বের গুণে সব কিছুই করা সম্ভব। যা প্রমাণ করলেন আহ্বায়ক ইঞ্জিনিয়ার সায়েম এবং সদস্য সচিব জাহাঙ্গীর সরওয়ার্দী।

প্রধান অতিথির বক্তব্যে জয়নাল আবেদীন ফারুক বলেন, আমরা বর্তমানে ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে কাজ করছি, আন্দোলন, সংগ্রাম এবং রাজপথে আছি। যতদিন পর্যন্ত এই অবৈধ শেখ হাসিনা সরকারের পতন না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তিনি আরো বলেন, আপনারা জানেন প্রতি বছর আমাকে আমেরিকায় আসতে হয় চিকিৎসার জন্য। এবার এসেছি। তিনি বলেন, ২০১১ সালের ৬ জুলাই যে পুলিশ অফিসার আমার ওপর হামলা করেছিল, আজকে তার পদোন্নতি হয়েছে। আমার ওপর হামলার কারণেই তার পদোন্নতি হয়েছে। অসুস্থ হয়েও আমি আন্দোলন-সংগ্রামে রয়েছি। যুক্তরাষ্ট্র বিএনপির তিন নেতা আমাদের সঙ্গে রয়েছেন। তাদের বিএনপির কেন্দ্রীয় কমিটিতে নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি হবে কি হবে না, তা জানি না, তবে স্বৈরাচার পতন আন্দোলনে তাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের দেশে ফেরার জন্য আপনাদের কাছে ঐক্য ভিক্ষা চাই আমি। তিনি আরো বলেন, ভোট চোর সরকার গত ১৪ বছরে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। আগে আওয়ামী লীগের যেসব নেতা রিকশায় চড়তো আজকে তাদের বাড়ি দুবাই, যারা বাসে চড়তো তাদের বাড়ি কানাডায়। তাদের অর্থ এখন সুইস ব্যাংকে। তিনি আরো বলেন, ২২ হাজার পরিবার থেকে ২২ কোটি পরিবারের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, হতাশ হবে না। এবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কৌশলের কাছে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতন হবে। তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, আসুন পুলিশ ছাড়া রাজপথে, তখন দেখা যাবে কার শক্তি কতটুকু। তিনি আরো বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার শক্তি নয়, তারা মুক্তিযুদ্ধবিরোধী শক্তি। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দিচ্ছে। একসময় বাংলাদেশে তাদেরও বিচার হবে। তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরেই শান্তিপূর্ণ আন্দোলন করছি, কিন্তু বিশৃঙ্খলা সৃষ্টি এবং অশান্তি সৃষ্টি করার জন্য আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে।

হেলাল খান যুক্তরাষ্ট্র জাসাস নেতৃবৃন্দকে সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, নব্য স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতনে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং রাজপথে আন্দোলন করতে হবে।

জিল্লুর রহমান জিল্লু বলেন, যুক্তরাষ্ট্র বিএনপি ঐক্যবদ্ধ। দেশ এবং দল রক্ষায় আমরা যতদিন শেখ হাসিনার পতন না হবে, ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

ইঞ্জিনিয়ার সায়েম রহমান অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের এবারের আন্দোলন দেশ রক্ষার, গণতন্ত্র রক্ষার, বেগম জিয়াকে কারামুক্ত করার এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে নেওয়ার।

অনুষ্ঠানে জিল্লুর রহমান জিল্লুসহ অন্য নেতৃবৃন্দকে ফুলেল অভিনন্দন জানানো হয়। পুরো অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করেন সদস্য সচিব জাহাঙ্গীর সরওয়ার্দী। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন জাসাসের ধর্মবিষয়ক সম্পাদক।

শেয়ার করুন