৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৩:৩৮:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


দুর্বৃত্তের হামলায় আহত জাকিরের মৃত্যু : কমিউনিটি কোথায়
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৪
দুর্বৃত্তের হামলায় আহত জাকিরের মৃত্যু : কমিউনিটি কোথায় হাসপাতালে জাকির হোসেন খসরু


গত ৭ এপ্রিল হামলায় আহত হওয়ার পর জ্যামাইকা হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল জাকির হোসেন খসরুকে। তিন দিন পর অর্থাৎ ১০ এপ্রিল ঈদের দিন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন (ইন্না লিল্লাহি.. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।

জানা গেছে, জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউ-সংলগ্ন ১৬৮ স্ট্রিটে গত ৭ এপ্রিল বিকালে জাকির হোসেন খসরুর ওপর হামলা হয়েছিল। জানা গেছে, জাকির হোসেন খসরু ওইদিন ট্যাক্স ফাইল করতে গিয়েছিলেন মাহমুদুল অ্যাকাউন্টিং অ্যান্ড ট্যাক্স সার্ভিসে। মাহমুদুল হক জানান, জাকির হোসেন খসরু প্রায় আমার ৩০ বছরের বন্ধু। সে আমার মাধ্যমেই ট্যাক্স ফাইল করে থাকেন। ঘটনার দিন তিনি আমার অফিসে এসে বসেছিলেন। আমি অফিসে এসে ওনাকে বসে থাকতে দেখি। আমার অফিসের পাশেই আমার বাড়ির মালিকের গাড়ির পার্কিং আছে। আমি পার্কিং না পেয়ে বাড়ির মালিকের ড্রাইভওয়ে বন্ধ করে গাড়ি রেখেছিলাম। জাকির হোসেন খসরু আমি ছাড়া অন্য কারো হাতে কাগজপত্র দিতে চান না। আমি অফিসে গিয়ে খসরুর কাছ থেকে কাগজপত্র নিই। এই সময় আমি দেখতে পেলাম একটি পার্কিং খালি হয়েছে। সঙ্গে সঙ্গে আমি আমার গাড়িতে চলে গেলাম গাড়িটি পার্কিং করতে। গাড়িতে উঠে গাড়ি স্টার্ট দিই। কিন্তু গাড়ি চলাচলের কারণে আমার গাড়ি বের করতে পারছিলাম না। এরই মধ্যে অন্য একজন পার্কিংটি নিয়ে যায়। আমি গাড়িটি বন্ধ করে গাড়ি থেকে নেমে যাই। এরই মধ্যে দেখতে পাই যে, কিউট ডেন্টালের সামনে একজন লম্বা মানুষ পড়ে রয়েছেন। আমি গিয়ে দেখি পড়ে রয়েছেন জাকির হোসেন খসরু। ওই অবস্থায় আমি ৯১১ কল করি এবং সেই সঙ্গে তার স্ত্রীকেও কল করি। পুলিশ এবং অ্যাম্বুলেন্স এসে তাকে জ্যামাইকা হাসপাতালে নিয়ে যায়। এর মধ্যে খসরুর স্ত্রী শামীমা আক্তার শিউলিও ঘটনাস্থলে আসেন। এক প্রশ্নের জবাবে মাহমুদুল হক বলেন, খসরুকে আমি অফিসেই রেখে যাই। তিনি যে কখন আমার পেছনে পেছনে বেরিয়ে গেলেন আমি জানি না। অন্য একটি সূত্র জানায়, জাকির হোসেন খসরু মাহমুদুল হকের গাড়ির জন্য পার্কিংটি ব্লক করতে গিয়েছিলেন। সেখানে পার্কিং নিয়ে কৃষ্ণাঙ্গর সঙ্গে কথা কটাকাটি হয়। তর্কবিতের্কের এক পর্যায়ে কৃষ্ণাঙ্গ জাকির হোসেন খসরুকে প্রচণ্ড জোরে ধাক্কা মারেন। শরীরের ব্যালান্স ঠিক রাখতে না পেয়ে জাকির হোসেন খসরু সাইড ওয়াকের ওপর পড়ে যান। তার মাথায় প্রচণ্ড আঘাত লাগে এবং তার মাথা ফেটে যায়। আরেক প্রশ্নের জবাবে মাহমুদুল হক জানান, কিউট ডেন্টালের ভিডিওতে পুরো ঘটনা এসেছে। পুলিশ সেই ভিডিও নিয়ে গেছে এবং তদন্ত করছে।

এদিকে গত ১১ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১টায় জ্যামাইকা মুসলিম সেন্টারে তার জানাজার পর খসরুর মরদেহ নিউজার্সির মার্লবরোতে শেরপুর জেলা সমিতির ক্রয় করা কবরে দাফন করা হয়।

জ্যামাইকায় বাংলাদেশি অধ্যুষিত এলাকা ১৬৮ স্ট্রিট এবং হিলসাউডের মতো জায়গায় একজন বাংলাদেশির ওপর হামলা হলো। সেই হামলায় তার মর্মান্তিক মৃত্যু হলো, কিন্তু কোনো প্রতিবাদ নেই। প্রবাসের মাদার সংগঠন বাংলাদেশ সোসাইটি, জ্যামাইকায় বেশ কয়েকটি সংগঠন রয়েছে। যার মধ্যে অন্যতম জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি, জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশন। কিন্তু কোনো সংংগঠনের পক্ষ থেকে কোনো প্রতিবাদ সভার আয়োজন করা হয়নি। ওই পরিবারের পাশে দাঁড়ায়নি। এমনকি তার নিজ এলাকার সংগঠনের পক্ষ থেকেও কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তাহলে এসব সংগঠন করার অর্থ কী? একটি মৃত্যুও কি এসব সংগঠনের নেতাদের বিবেক নাড়া দেয় না!

এ ব্যাপারে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, আমি বিষয়টি শুনেছি এবং আমরা প্রতিবাদ সভার ব্যবস্থা করবো। জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ নেওয়াজ জানান, তারা প্রতিবাদ সভার আহ্বান করবেন এবং পুলিশের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে জাকির হোসেন খসরুর ওপর যে বা যারা হামলা করেছে তাদের গ্রেফতার একবং শাস্তি নিশ্চিত করবো।

শেয়ার করুন