২০ মে ২০১২, সোমবার, ৬:২৬:৫৭ পূর্বাহ্ন


মাওলানা মামুনুল হকের মুক্তি
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৩-০৫-২০২৪
মাওলানা মামুনুল হকের মুক্তি


হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হক মুক্তি পেয়েছেন। শুক্রবার সকাল ১১টার দিকে তাকে মুক্তি দেয়া হয়। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে তাকে জামিনে মুক্তি দেয়া হবে এ মর্মে খবর প্রচারিত হলে হেফাজত কর্মীরা কাশিমপুর কারাগারের সম্মুখে ভীড় জমান। গাড়ী নিয়ে অপেক্ষা করতে দেখা যায় তাদের মামুনুলকে রিসিভ করার জন্য। কিন্তু শেষ পর্যন্ত মুক্তি দেয়া হয়নি।


আজ শুক্রবার তাকে রিলিজ করে গাজীপুর কারাগার। মামুনুল হকের বিরুদ্ধে ৪২টি মামলা রয়েছে। সর্বশেষ, গত রোববার খুলনা ও চট্টগ্রামের দুই মামলায়ও জামিন পান।
দীর্ঘদিন যাবৎ হেফাজতে ইসলাম মামুনুল হকের মুক্তির দাবী জানিয়ে আসছে। সর্বশেষ, হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে দেখা করে মামুনুল হকের মুক্তির ব্যাপারে সহযোগিতা চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দেন।


কারাগার থেকে বের হলে ফুল দিয়ে স্বাগত জানান হেফাজত নেতৃবৃন্দ/ছবি সংগৃহীত


উল্লেখ্য, ২০২১ সনের ৩ এপ্রিল সোনারগাও অঞ্চল থেকে মামুনুল হককে আটক করে পুলিশ। কিন্তু সেখান থেকে তার সহযোগীরা তাকে ছাড়িয়ে নিয়ে যায়। পরবর্তিতে মামুনুল হককে পুলিশ আটক করে মোহাম্মাদপুর জামিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে। সে থেকেই তিনি নানা মামলায় অভিযুক্ত হন এবং আটক ছিলেন।
 


কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘ দিন ধরে বন্দী ছিলেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৭টি মামলা রয়েছে। তিনি বিভিন্ন সময় এসব মামলার মধ্যে ৩৬টিতে আদালত থেকে জামিন পেয়েছেন। সর্বশেষ মামলায় তিনি বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়।  

সুব্রত কুমার বালা আরও বলেন, সব মামলার জামিনের কাগজপত্র যাচাই বাছাই করে আজ শুক্রবার সকালে মামুনুল হককে মুক্তি দেওয়া হয়।

শেয়ার করুন