২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:১০:৫২ পূর্বাহ্ন


এক দফায় নতুন কর্মসূচি বিএনপি’র
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
এক দফায় নতুন কর্মসূচি বিএনপি’র ঢাকায় বিএনপির গণমিছিল


সরকার পদত্যাগের হটানোর ‘এক দফা’র যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গত ১১ আগস্ট শুক্রবার ঢাকাসহ সকল মহানগরীতে গণমিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ১৫ আগস্ট মঙ্গলবার বিকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, অবৈধ লুটেরা ফ্যাসিবাদী সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে আগামী ১৮ আগস্ট শুক্রবার যুগপত আন্দোলনের ধারায় ঢাকা মহানগরসহ সকল মহানগরে গণমিছিলের কর্মসূচি পালন করা হবে। রিজভী জানান, যুগপৎ ধারায় অন্যান্য জোট ও দলগুলো এই কর্মসূচি নিজ নিজ অবস্থান থেকে করবেন।

‘এক দফা’ আন্দোলনের সর্বশেষ কর্মসূচি হয় গত শুক্রবার ঢাকায় গণমিছিল। গত ১২ জুলাই বিএনপিসহ সমমনা জোটগুলো যুগপৎভাবে এক দফার ঘোষণা দেয়। এই একদফার মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠান। এরপর তারা ২৮ জুলাই ঢাকায় মহাসমাবেশ ও ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি করে।

‘খালেদার রোগমুক্তি ও উন্নতি চিকিৎসায় কর্মসূচি’

রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য ১৬ আগস্ট বুধবার দোয়া মাহফিল হবে। দেশনেত্রীর অবিলম্বে মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আগামী ১৭ আগস্ট বৃহস্পতিবার সারাদেশে লিফলেট বিতরণ ও ১৯ আগস্ট শনিবার সকল মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রার কর্মসূচি অনুষ্ঠিত হবে। ঢাকার পদযাত্রা হবে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে। সংবাদ সম্মেলনে বিএনপির মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মোস্তাক মিয়া, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, মীর সরাফত আলী সপু, নাসির উদ্দিন অসীম, রাকিবুল ইসলাম বকুল ও আবদুল কাদির ভুঁইয়া জুয়েল উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন