২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:১৩:১৯ পূর্বাহ্ন


নিউইয়র্কে কমিউনিটি সার্ভিসে অ্যাওয়ার্ড পেলেন এরশাদ সিদ্দিক
সিকান্দর হক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
নিউইয়র্কে কমিউনিটি সার্ভিসে অ্যাওয়ার্ড পেলেন এরশাদ সিদ্দিক নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামসের সঙ্গে অ্যাওয়ার্ড হাতে সার্জেন্ট এরশাদ সিদ্দিক


নিউইয়র্কে কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড পেলেন চট্টগ্রামের কৃতিসন্তান নিউইয়র্ক পুলিশ সার্জেন্ট এরশাদুর সিদ্দিক। গত ১২ আগস্ট শনিবার বাংলাদেশ কারেকশন সোসাইটি (বিসিএস) আয়োজিত বার্ষিক সম্মাননা ও নৈশভোজ অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটিকে সেবা প্রদানে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য তাকে এ সম্মাননা দেওয়া হয়। বিসিএসের পক্ষ থেকে তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন সংগঠনটির বর্তমান সভাপতি কাজী হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটির বর্তমান মেয়র এরিক এডামস এবং বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক কারেকশন বিভাগের কমিশনার লুইস এ মলিনা। 

বাংলাদেশ-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন (বাপার) ট্রাস্টি বোর্ডের সদস্য এনওয়াইপিডি ডিটেকটিভ মাসুদুর রহমান জানান, সার্জেন্ট এরশাদ সিদ্দিক চট্টগ্রাম শহরের কালুরঘাটের মহরা এলাকার ইস্পাহানি কলোনির সাইদুর রহমান তালুকদার ও রেহেনা বেগমের পুত্র। চট্টগ্রামের এই কৃতীসন্তান বিগত ২০ বছর ধরে নিউইয়র্ক ফাইনেস্ট হিসেবে বাংলাদেশি কমিউনিটিকে বিভিন্নভাবে সেবা দিয়ে আসছেন। তিনি ২০০৩ সালে এনওয়াইপিডিতে পুলিশ অফিসার হিসেবে যোগদান করেন এবং ম্যানহাটনের ১৯ প্রিসিংকটে তার কর্মজীবন শুরু করেন। ২০১৬ সালে সার্জেন্ট পদে পদোন্নতি পান এবং ২০১৭ সালে তাকে কমিউনিটি অ্যাফেয়ার্স ব্যুরোতে নিয়োগ দেওয়া হয়। তিনি বাংলাদেশি কমিউনিটি সেবা প্রদানে বয়স্কদের অপব্যবহার, অপরাধ প্রতিরোধ এবং বাংলাদেশি অভিবাসীদের অধিকারবিষয়ক বিভিন্ন কর্মশালার উপস্থাপনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামসের নির্বাহী সুরক্ষা ইউনিটে কর্মরত। তিনি বাংলাদেশ-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপা) সহপ্রতিষ্ঠাতা এবং বাপার বর্তমান এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট। 

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে সার্জেন্ট এরশাদ সিদ্দিক তার বক্তব্যে বলেন, বাংলাদেশি কমিউনিটিকে সেবা প্রদানে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য এ সম্মাননা পেয়ে আমি সত্যিই গর্বিত। কমিউনিটিকে সেবা করা শুধু দায়িত্ব নয়, এটি একটি অনন্য সুযোগ যা আমাকে সহানুভূতি, ঐক্য এবং জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে প্রভাবক হিসেবে কাজ করেছে। আমি মাননীয় মেয়র এরিক এডামসকে ধন্যবাদ জানাতে চাই-বাংলাদেশি কমিউনিটির প্রতি তার অকুণ্ঠ সমর্থনের জন্য। তিনি বাংলাদেশি কমিউনিটির পুরোনো বন্ধু। 

নিউইয়র্ক সিটি কারেকশন কমিশনার মলিনা কারেকশন বিভাগে আরো বাংলাদেশি নিয়োগের জন্য নিয়োগ বিভাগে বাংলাদেশি কারেকশন কর্মকর্তাদের দায়িত্ব প্রদান করে এক অনন্য নজির সৃষ্টি করেছেন বলে সার্জেন্ট সিদ্দিকি তার বক্তব্যে উল্লেখ করেন। বক্তব্য শেষে তিনি বাংলাদেশ কারেকশন সোসাইটির সভাপতি ও অন্যান্য কার্যনির্বাহী সদস্যদের এ ধরনের অনুষ্ঠান আয়োজনে কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানান।

শেয়ার করুন