০৬ মে ২০১২, সোমবার, ০৪:১৬:০৩ পূর্বাহ্ন


সংবাদ সম্মেলন জাকারিয়া চৌধুরী
শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করবে মহানগর আ.লীগ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করবে মহানগর আ.লীগ বক্তব্য রাখছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী


জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। জেএফকে এয়ারপোর্ট থেকে শুরু করে জাতিসংঘে ভাষণের সময় জাতিসংঘের সামনে শান্তি সমাবেশ এবং নাগরিক সংবর্ধনায় অংশগ্রহণ করবে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর আগমনের সময় যদি এবার যুক্তরাষ্ট্রে বিএনপি কোন বিশৃঙ্খল আচরণ করে তাহলে মহানগর আওয়ামী লীগ তাদের দাঁতভাঙা জবাব দেবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করবে। গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এক সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগর প্রেসিডেন্ট জাকারিয়া চৌধুরী এ কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাকারিয়া চৌধুরী বলেন, কেন্দ্র থেকে যদি নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা দেওয়ার দায়িত্ব দিয়ে থাকে, তাহলে সেই সংবর্ধনা হবে আমাদের নেতৃত্বে। সেক্ষেত্রে আমরা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সঙ্গে সমন্বয় করে এই সংবর্ধনার আয়োজন করবো। আরেক প্রশ্নের জবাবে জাকারিয়া চৌধুরী ডা. মাসুদুল হাসান মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নন। যে ব্যক্তি বলে, জিয়াউর রহমানকে নিয়ে তাচ্ছিল্য করা স্বাধীনতাকে তাচ্ছিল্যের সামিল বলে (পত্রিকার কাটিংসহ সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হয়) তার মত ব্যক্তি কীভাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হয়? সে কীভাবে প্রধানমন্ত্রীর সংবর্ধনা আয়োজনের কথা বলে? তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতসহ দেশ বিরোধী অপশক্তি যেখানে সরব, সে অবস্থায় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নাম ব্যবহার করে গুটিকতেক সদস্য বহিরাগতদের নিয়ে নেত্রীকে সংবর্ধনার কথা বলে দলের মধ্যে বিভক্তি সৃষ্টি করছেন।’ জাকারিয়া চৌধুরী উল্লেখ করেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী বিশ্ববরেণ্য রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে নিউইয়র্কে সংবর্ধনা দেওয়া হবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সার্বিক তত্ত্বাবধানে মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরীর নেতৃত্বে। অথবা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে যে সংবর্ধনার প্রস্তুতি চলছে সেখানে আমরা সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবো। এ নিয়ে বিভ্রান্তির কোনো অবকাশ থাকতে পারে না। জাকারিয়া চৌধুরী বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনার বাতিঘর হিসেবে পরিচিত আওয়ামী লীগ ও তার সরকার একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। মার্কিন মুল্লুকে একটি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত। এ অবস্থায় আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীকে যে কোনো ত্যাগের বিনিময়ে ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দলীয় মুখপাত্র সুব্রত তালুকদার। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবুল হোসেন, সহ-সভাপতি আবদুল  মতিন পারভেজ, সংগঠনের উপদেষ্টা আমিনুল ইসলাম জিলানী কলিন্স, উপদেষ্টা সাহিদা সিকদার হাই, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ চৌধুরী, কুইন্স বরো আওয়ামী লীগের সভাপতি হাজী জাহাঙ্গীর আলম, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, কুইন্স বরো আওয়ামী লীগের সহ-সভাপতি সুমিরুল ইসলাম বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মশিউর রহমান, কুইন্স বরো আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মতিউর চৌধুরী, ম্যানহাটন বরো আওয়ামী লীগের প্রেসিডেন্ট ফজলুল কাদের, ব্রুকলিন বরো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের কার্যকরি পরিষদের সদস্য আব্দুল্লাহ আল মামুনসহ নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সুব্রত তালুকদার বলেন, বিশ্বশান্তির অগ্রদূত ডিজিটাল বাংলাদেশের রূপকার, স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বিশ্বের নির্যাতিত-নিপীড়িত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর, বদলে যাওয়া বাংলাদেশের নবপরিচয়ের রূপকার দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৮তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে আসছেন। নিউইয়র্ক তথা, যুক্তরাষ্ট্রে জননেত্রী শেখ হাসিনার প্রতিটি কর্মসূচি সফল ও সার্থক করার লক্ষ্যে আমাদের মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরীর নেতৃত্বে সিটির প্রতিটি বরোতে গণসংযোগসহ দিনরাত পরিশ্রম করছি। টাউন হল স্টাইলের এই তৎপরতা অব্যাহত থাকবে সমগ্র জনগোষ্ঠীকে জননেত্রীর সব কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বানে। লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূরনবী কমান্ডার স্থায়ীভাবে বাংলাদেশে চলে যাওয়ার সময় গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র সহ-সভাপতি জাকারিয়া চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পণ করেন। বাংলাদেশে থাকাবস্থায় নূরনবী কমান্ডার ইন্তেকাল করায় দলীয় হাই কমান্ডের নির্দেশে জাকারিয়া চৌধুরী সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। আমরা মহানগর আওয়ামী লীগের ৭৬ সদস্যবিশিষ্ট কমিটির প্রায় ৬৫ জনই জাকারিয়া চৌধুরীর নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছি। এমনি অবস্থায় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ৯ নম্বর সহ-সভাপতি যিনি কমিটি হবার পর দীর্ঘ ৬ বছর সংগঠনের কোন কার্যক্রমে সম্পৃক্ত ছিলেন না, কার্যকরি কমিটির কোন বৈঠকেও উপস্থিত হননি, তাকে নিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি বলে নেত্রীর সংবর্ধনার নামে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। যা সম্পূর্ণ অসাংগঠনিক ও অনৈতিক।

শেয়ার করুন